অনন্ত দাশ হত্যা সরকারের ব্যর্থতা: জাফর ইকবাল

0
123

Dr. Jafor Iqbal
সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, অনন্ত বিজয় দাশ হত্যা সরকারের ব্যর্থতা। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, ব্লগার ও যুক্তি পত্রিকার সম্পাদক অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন। বুধবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ড. জাফর ইকবাল হত্যাকাণ্ডকে স্পর্শকাতর বিষয় উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় যে স্টেটমেন্ট দিয়েছেন তা মৌলবাদিদের জন্য একটা গ্রীণ সিগনাল। জয়ের মন্তব্যে মনে হচ্ছে “তোমরা এভাবে হত্যাকাণ্ড চালিয়ে যাও সরকার কিছুই করবে না”। একজন একজন করে মারা হবে সরকার কিছুই করবে না। সরকার যেটা করেছে এবং জয় যেটা বলেছে সেটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়, আমি এর তীব্র প্রতিবাদ জানাই।
বাংলাদেশে প্রত্যেকটি মানুষের বেঁচে থাকার অধিকার আছে উল্লেখ করে তিনি বলেন, হত্যাকারীদের প্রশাসন ধরতে পারছে না সেটা আমি বিশ্বাস করি না। এটা সরকারের ব্যর্থতা।
তিনি আরো বলেন, তোমরা যারা সত্যি কথা বলো তোমাদের যেকোনো সময় মেরে ফেলা হবে, আমাদের মেরে ফেলা হবে, সরকার কিছুই করবে না। নিজেদের নিরাপত্তা নিজেদেরই নিতে হবে।
প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জাবেদ ইকবালের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ইয়াসমীন হক, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরীফ মো. শরাফ উদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবি শাখার কমিটি সদস্য ইসরাত রাহি রিশতা এবং সম্মিলিত সামাজিক-সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী ও ক্রীড়া জোটের আহবায়ক গিয়াস বাবু প্রমুখ।

Print Friendly, PDF & Email