অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে সিলেটে অচলাবস্থা

1
545

সিলেট: হবিগঞ্জসহ সিলেট বিভাগের চার জেলায় সড়ক-মহাসড়কে বিভিন্ন অবৈধ পরিবহন বন্ধসহ সাত দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে সিলেট বিভাগ সড়ক পরিবহন মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বানে এ ধর্মঘট শুরু হয়। এ ব্যাপারে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সদস্য সচিব শফিকুর রহমান চৌধুরী জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।
তিনি জানান, সিএনজি চালিত অটোরিকশা, নছিমন-করিমন, ভটভটি, হিউম্যান হলার, ট্রাক্টরসহ রোড পারমিটবিহীন বিভিন্ন অবৈধ পরিবহন সিলেট বিভাগের সর্বত্র যাত্রী পরিবহন করছে। এতে বৈধ ট্যাক্সধারী গণপরিবহনের মালিক-শ্রমিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
অবৈধ পরিবহন বন্ধে ইতোপূর্বে বিভাগীয় কমিশনারের কাছে সাত দফা দাবিতে নেতৃবৃন্দ স্মারকলিপি দেন। এরপরও দাবি আদায় না হওয়ায় এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। তাদের প্রধান দাবিগুলো হচ্ছে, সিএনজি অটোরিকশা, লেগুনা, হিউম্যান হলারের নতুনভাবে রেজিস্ট্রেশন দেওয়া বন্ধ, সরকারি সিদ্ধান্ত মোতাবেক অটোরিকশার সামনে ও পেছনে গ্রিল গেট সংযোগ করা।
সিলেট বিভাগের সব জেলায় অটোরিকশসহ বিভিন্ন অবৈধ পরিবহনের যাতায়াত এবং মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ, স্কুল-কলেজ ব্যতীত সব গতিরোধক অপসারণ। পুলিশ কর্তৃক পরিবহন মালিক শ্রমিকদের ওপর গুলিবর্ষণ এবং এক জেলার গাড়ি অন্য জেলায় রিকুইজিশন বন্ধ।
সিলেট জেলায় আঞ্চলিক পরিবহন কমিটিতে জেলার বাস, মিনিবাস মালিক প্রতিনিধি অন্তর্ভুক্তি নিশ্চিত এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায় অবস্থিত লাফার্জ সিমেন্ট থেকে অবৈধভাবে বরখাস্তকৃত চালকদের অবিলম্বে পুনর্বহালের ব্যবস্থা করা। এছাড়া হবিগঞ্জ বাণিজ্যিকভাবে চলাচলরত পাওয়ার টিলার ও ট্রাক্টর চলাচল বন্ধ এবং ট্রাক টার্মিনাল নির্মাণ করা।

Print Friendly, PDF & Email

1 মন্তব্য

Comments are closed.