অনিয়ম করলেই শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

0
197

Nurul Islam Nahid
ঢাকা: পরীক্ষার আগে শিক্ষার্থীদের প্রশ্নপত্র ফাঁস করে দেওয়া বা কোনো ধরনের দুর্নীতি করলে শিক্ষকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রবিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক সভায় তিনি এ কথা জানান। শিক্ষামন্ত্রী বলেন, দুর্নীতির সঙ্গে জড়িত কেউ রেহাই পাবেন না। ইতিমধ্যে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে।
নুরুল ইসলাম নাহিদ উপস্থিত শিক্ষকদের উদ্দেশে বলেন, পরীক্ষার হলে প্রশ্নপত্র খোলার সঙ্গে সঙ্গেই এক শ্রেণির শিক্ষক প্রশ্নপত্র বাইরে পাচার করছেন। পরীক্ষায় ভালো ফলাফল করাতে শিক্ষার্থীদের নানা অনিয়মে সহযোগিতা করছেন। তাদের রেহাই দেওয়া হবে না। ইতিমধ্যে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। আইনি ব্যবস্থাও নেওয়া হবে।
মন্ত্রী বলেন, শিক্ষা পরিবারের সবচেয়ে মর্যাদাপূর্ণ হলেন শিক্ষকরা। কিন্তু কিছু কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের কিছু কিছু শিক্ষক অনিয়ম করছেন, শিক্ষকদের কলঙ্কিত করছেন। সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানেও এমন অনিয়ম হচ্ছে। শিক্ষকদের মর্যাদাহানি করলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষকদের হুঁশিয়ার করে শিক্ষামন্ত্রী বলেন, প্রয়োজনে পেশা ছেড়ে দিন। শিক্ষকদের মর্যাদাহানি করবেন না। রেহাই পাবেন না।

Print Friendly, PDF & Email