Home জাতীয় অবরোধ বন্ধে কঠোর আইন প্রণয়ন করতে হবে: সুরঞ্জিত

অবরোধ বন্ধে কঠোর আইন প্রণয়ন করতে হবে: সুরঞ্জিত

263
0

suronjit 03
ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত এমপি অবরোধ বন্ধে কঠোর আইন করে কার্যকর করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দাবি আদায়ে অবরোধের মত অরাজনৈতিক কর্মসূচির পথ পরিহার করে গণতান্ত্রিক উপায়ে আলোচনার মাধ্যমে তাদের যুক্তিসঙ্গত দাবি নিষ্পত্তির আহবান জানান।
শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমীর উদ্যোগে আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
তিনি বলেন, অবরোধ কোনো গণতান্ত্রিক অধিকার নয়, অবরোধের নামে পেট্রোল দিয়ে মানুষ হত্যা কোনোদিনও গণতান্ত্রিক দেশে গ্রহণযোগ্য হতে পারে না, এটা জনবিরোধী এবং রাষ্ট্রকে অকার্যকর করার গভীর ষড়যন্ত্র। এই অবরোধ বন্ধে সরকারকে কঠোর আইন প্রণয়ন করে অবরোধকারী যেই হোক তাকে রাষ্ট্রের প্রচলিত আইনে বিচারের আওতায় আনতে হবে।
তিনি বেগম জিয়ার উদ্দেশে বলেন, আপনাদের যে ৭ দফা দাবি তার মধ্যে যুক্তিসঙ্গত যে সব দাবি আছে সেগুলো নিয়ে আলোচনা হতে পারে, আমি আগেও বলেছি। সেজন্য আপনাকে ধৈর্য্য ধরতে হবে, হরতাল-অবরোধের মত গণবিধ্বংসী কর্মসূচি থেকে সরে এসে গণতান্ত্রিক পথে আলোচনা করে সমাধানের পথে যেতে হবে।
অচিরেই অবরোধ দিয়ে দেশকে অকার্যকর বানানোর অরাজনৈতিক পন্থা পরিহার না করলে, বেগম জিয়া জনরোষ থেকে রেহাই পাবেন না বলেও তিনি মন্তব্য করেন।
বঙ্গবন্ধু একাডেমীর কেন্দ্রীয় নেতা ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে এবং হুমায়ুন কবির মিজির পরিচালনায় আলোচনা সভায় নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তৃতা করেন এম এ জলিল, আব্দুল হাই কানু, নিপুন রায় নিপু প্রমুখ।

Previous articleপ্রতিবাদকারীদের মৃত্যুর তদন্ত, আটককৃতদের মুক্তির আহবান অ্যামনেস্টির
Next articleটঙ্গীর তুরাগ তীরে লাখো মুসল্লির ঢল