অবরোধ শুধু মিডিয়া আর বিবৃতিতে: মেনন

0
211

Rashed Khan Menon
যশোর: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘বাংলাদেশের কোথাও অবরোধ চলছে না। যেটা চলছে সেটা সন্ত্রাসী কর্মকাণ্ড। অবরোধ আছে পত্রিকা, টেলিভিশন আর তাদের বিবৃতিতে। যশোরের বাঘারপাড়া উপজেলার বাকড়িতে শনিবার বিকালে কমরেড অমল সেনের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে অমল সেন স্মৃতি রক্ষা কমিটি আয়োজিত স্মরণসভায় তিনি এ সব কথা বলেন।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে বলেন, তারা সংলাপ চায়। আমরাও চাই সংলাপের মাধ্যমে সমস্যার সমাধান হোক। কিন্তু শর্ত জুড়ে দেওয়া আর গণতন্ত্র ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের মানসে চাওয়া সংলাপ অর্থবহ হবে বলে মনে করি না।
তিনি সরকারের সমালোচনা করে বলেন, সরকার নতুন বেতন কাঠামোর নামে বৈষম্য সৃষ্টি করছে। কর্মচারীদের দাবি ছিল ১:৫ অনুপাতে বেতন ও ভাতা নির্ধারণ করা। কিন্তু, সর্বনিম্ন আট হাজার আর সর্বোচ্চ ৮০ হাজার টাকা করে অনুপাতটি ১:১০ করা হয়েছে।
রাশেদ খান মেনন একটি সমৃদ্ধ দেশ গড়তে অমল সেনের নীতি আদর্শে বলীয়ান হতে সকলের প্রতি আহ্বান জানান।
ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, মুস্তফা লুৎফুল্লাহ এমপি, শেখ হাফিজুর রহমান এমপি প্রমুখ।
এ দিকে, অমল সেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাকড়ি স্কুল মাঠে দুদিনব্যাপী স্মরণমেলাও শুরু হয়েছে। মেলায় পসার সাজিয়ে বসেছে অর্ধশতাধিক দোকানি।

Print Friendly, PDF & Email