অবিলম্বে কাসেমীর মুক্তির দাবী ইসলামী দলসমূহের

0
191

Ahmed Ali Kashemi
ঢাকা: সম্মিলিত ইসলামী দলসূহের জরুরী বৈঠকে অবিলম্বে মাওলানা আহমদ আলী কাসেমীর নিঃশর্ত মুক্তি দাবী করেছেন ইসলামী দল সমূহের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন- সরকার দেশ থেকে ইসলাম নির্মূলের নীল নকশা বাস্তবায়ন করতেই আলেম-উলামা, পীর-মাশায়েখ ও ইসলামী নেতৃবৃন্দের গ্রেফতার, নির্যাতন ও হয়রানী করছে। উলামা নির্যাতনের ধারাবাহিকতা উলামা মাশায়েখ পরিষদের ঢাকা মহানগরী সভাপতি মাওলানা আহমদ আলী কাসেমীকে পুরাতন মামলায় গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে তাকে মুক্তি না দিলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।
মঙ্গলবার দুপুর ২টায় সম্মিলিত ইসলামী দল সমূহের এক জরুরী বৈঠকে নেতৃবৃন্দ একথা বলেন। মাওলানা জাফরুল্লাহ খানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- মাওলানা মহিউদ্দীন রব্বানী, ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, এড. আবদুল মোবিন, কাজী আবুল খায়ের, ড. মাওলানা মতিউল ইসলাম, অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসাইন, ডাঃ মুফতি আবদুল কাউয়ুম আযাহারী, মাওলানা সালেহ সিদ্দিকী, মুফতি তাজুল ইসলাম কাওসারী প্রমুখ।
নেতৃবৃন্দ আরো বলেন, অবিলম্বে মাওলানা আহমদ আলী কাসেমী সহ সকল ইসলামী নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। ইসলামী নেতৃত্ব খতম, উলামা নির্যাতন বন্ধ, ইসলাম বিরোধী কালা-কানুন বাতিল ও ইসলাম নির্মূলের চক্রান্ত বন্ধ না হওয়া পর্যন্ত উলামাদের ঈমানী আন্দোলন জোরদার করতে হবে।
অপর এক বিবৃতিতে শীর্ষ ইসলামী নেতৃবৃন্দ বলেন, ২৫ ডিসেম্বর বেধে দেয়া সময়ের মধ্যে মুরতাদ আ. লতিফ গংদের সর্বোচ্চ শাস্তির বিধান করে তাদেরকে সে আইনেই বিচার নিশ্চিত করতে হবে। অন্যথায় লাগাতার কঠোর কর্মসূচীর মাধ্যমে ইসলামী ও ঈমানী অধিকার আদায় করা হবে ইনশাআল্লাহ। প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email