অশুভ শক্তির বিষদাঁত ভেঙ্গে দেয়া হবে: হানিফ

0
130

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, পঁচাত্তর সালের ১৫ আগস্ট ও ২১ আগস্ট-এর ঘাতকরা এক ও অভিন্ন। এরা একাত্তরের পরাজিত শক্তি। এই অশুভ শক্তির বিষদাঁত ভেঙ্গে দেয়া হবে। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, আজকে যখন তদন্তের মাধ্যমে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় বিএনপির লোকের না উঠে আসছে তখন বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলছেন সঠিক তদন্ত চাই।  তিনি বলেন, আওয়ামী লীগ ন্যায়বিচারে বিশ্বাসী। এ কারণেই এই মামলার বিচার শুরু হয়েছে। এ মামলা থেকে রেহাই পাবার কোনো সুযোগ নেই। সঠিক তদন্তের মাধ্যমে এই মামলার সুষ্ঠু বিচার হবেই।

হানিফ দাবি করেন, জিয়াউর রহমান স্বাধীনতার চেতনা ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে যুদ্ধ করেননি। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষনাপত্র পাঠ করেছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালীন সময় জিয়া পাকিন্তানি সেনা বাহিনীর বিরুদ্ধে লড়াই করেছেন এমন কোনো খবর পাওয়া যায়নি। জিয়া পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন।
তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা ৭৫-এর খুনিদের রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠিত করতে পারেন না। জিয়া শাহ আজিজুরর রহমানকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। আব্দুল আলিমকে রেল মন্ত্রী বানালেন। কোন চেতনায় তিনি এ কাজটি করলেন। এরপরও কি প্রমান হয় না, জিয়া পাকিন্তানের এজেন্ট ছিলেন?

হানিফ দাবি করেন, বেগম খালেদা জিয়াও পাকিস্তানের এজেন্ট। কারণ তাকে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা দল চালাতে টাকা দেয়। তিনি নির্লজ্জভাবে পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করে যাচ্ছেন।

কৃষকই শক্তি অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বেশিরভাগ গ্রামের মানুষই কৃষক। সেই জন্য তাদের কাছে যেতে হবে। সবাইকে ঐকব্যবদ্ধ করতে হবে। কৃষকদের এক্যবদ্ধ করতে পারলেই আমরা শক্তিমান হবো।

আয়োজক সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাভোকেট কামরুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাব্লিউ, সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সুইট প্রমুখ।

Print Friendly, PDF & Email