অসুস্থ খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি

0
130

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শারীরিক অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি। ফলে এ মামলায় তার জামিনের মেয়াদ ২৮ জুন পর্যন্ত বাড়িয়ে ওই দিন তাকে আদালতে হাজির করার নির্দেশ দেয়া হয়েছে। সোমবার ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

এদিনে মামলার যুক্তিতর্ক শুনানিতে অনুপস্থিত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধি ও তার হাজিরা পরোয়ানা (পিডব্লিউ) প্রত্যাহারের আবেদন করেন তার আইনজীবীরা।

আদালত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ালেও পিডব্লিউ প্রত্যাহারের আবেদন না মঞ্জুর করেন।

এ মামলায় জিয়াউল ইসলাম মুন্না নামে এক আসামি ওমরায় যাওয়ার জন্য আবেদন করলে আদালত সরকারের অনুমতিসাপেক্ষে তা মঞ্জুর করেন।

চলতি বছরের ৩০ জানুয়ারি এ মামলায় খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ সাজা অর্থাৎ সাত বছর কারাদণ্ড দাবি করে দুদক প্রসিকিউশন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করে দুদক।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এর পর থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

Print Friendly, PDF & Email