অস্ত্রের পরিমাণ কমানো হয়েছে: ছাত্রলীগ সভাপতি

0
199

Suhag 01
ঢাকা: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় সংঘটন ইমেজ সঙ্কটে পড়েনি বলে দাবি করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ। তিনি বলেন, ‘শিক্ষাঙ্গনে এখনো সুষ্ঠু পরিবেশ রযেছে এবং অস্ত্রের পরিমাণ অনেক কমানো হয়েছে।’ শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
সংবাদ সম্মেলনে শাবিপ্রবির সংঘর্ষে নিহত সুমন দাসের বিষয়ে কেন্দ্রীয় সংসদের অবস্থান অনড় রয়েছে বলে জানান সোহাগ। তিনি বলেন, ‘শাহজাজালালে নিহত সুমন দাস ছাত্রলীগের কেউ নয় এমন বক্তব্যে আমরা স্থির রয়েছি।’
উল্লেখ্য, শাবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র সুমন দাস নিহত হন। এ ঘটনায় ছাত্রলীগ এক সংবাদ সম্মেলনে সুমন দাসসহ সংঘর্ষে জড়িতরা ছাত্রলীগের কেউ নয় বলে দাবি করে।
এ বিষয়ে গত ২৫ নভেম্বর এক অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রবীণ নেতা ও উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিহত সুমনের পরিবারকে আমি ব্যক্তিগতভাবে চিনি। তারা আজন্ম আওয়ামী লীগ পরিবার। এর পরও ছাত্রলীগের কেন্দ্র থেকে কীভাবে বলা হলো, তিনি ছাত্রলীগের কেউ নন? এ নিয়ে সিলেটবাসীর সঙ্গে আমারও কষ্ট।’
সংবাদ সম্মেলনে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের ইমেজ সঙ্কট তৈরি হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বদিউজ্জামান সোহাগ বলেন, ছাত্রলীগ ইমেজ সঙ্কটে নেই। ছাত্রলীগের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে। তিনি বলেন, সংঘর্ষের মতো ঘটনা নতুন কিছু নয়। শিক্ষাঙ্গনগুলোতে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বিরাজমান। অস্ত্রের পরিমাণও অনেক কমানো হয়েছে।
এসময় তিনি জানান, আগামী ১ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ক্লিন ক্যাম্পাস অ্যান্ড ফেইফ ক্যাম্পাস নামে অভিযান চালানো হবে। ১ ডিসেম্বর সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অভিযান উদ্বোধন করবেন।

Print Friendly, PDF & Email