অস্বাস্থ্যকর পরিবেশের দায়ে সিলেটে ৩ রেস্টুরেন্টকে জরিমানা

0
334

সিলেট: বাসি খাবার পরিবেশন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে সিলেটে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তাৎক্ষণিক ওই তিন প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়। রোববার দুপুরে সিলেটের হজরত শাহজালাল (র:) দরগাহ গেট এলাকায় এ অভিযান পরিচালান করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া।

এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, বাসি খাবার বিক্রির অভিযোগে জাফরান রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ভোজন রেস্টুরেন্টে আট হাজার ও এলাহি রেস্টুরেন্টেকে চার হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া। এসব প্রতিষ্ঠানে তৈরি করা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি খাবার ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া জানান, সিলেটের হজরত শাহজালাল (র:) মাজার জিয়ারতে দূর-দুরান্ত থেকে আসা লোকজনের কাছে অস্বাস্থ্যকর, নিম্নমানের খাবার বিক্রি করেছে ওই এলাকার রেস্টুরেন্টগুলো। অনেকদিন ধরেই এসব অভিযোগ পাওয়া যাচ্ছিলো। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালানো হয়। এখন থেকে দরগাহ এলাকা ও আশাপাশের রেস্টুরেন্টগুলোতে ধারাবাহিকভাবে অভিযান চালানো হবে।

Print Friendly, PDF & Email