আইন-শৃংখলা রক্ষা বাহিনীর শর্টলিস্টে সিলেট ২০ দলীয় জোটের যারা আছেন

0
200

Map Sylhet 01
এম তানজিল হাসান: ২০ দলীয় জোটের অবরোধ-হরতাল ঠেকাতে যেকোন সময় শুরু হতে পারে চিরুনী অভিযান। ইতিমধ্যে সারাদেশে তৈরি হয়েছে জোটের সক্রিয় নেতা কর্মীদের নামের তালিকা যাতে সংশ্লিষ্ট এলাকার বিএনপি-ছাত্রদল এবং জামায়াত-শিবির নেতাদের নামই বেশি। প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হয়েছে এসব নেতারাই হরতাল-অবরোধে সহিংসতা করতে কর্মীদের উসকানীসহ অর্থের যোগান দেন। তবে লিস্ট ঘেটে দেখা যায় শিবিরের তরুণ নেতাদের নাম গুরুত্বপূর্ণ হিসেবে স্টারমার্ক করে রাখা হয়েছে। সম্ভবত ক্রসফায়ারের শিকার হতে পারেন এসব নেতা। সারাদেশের ন্যয় সিলেট ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের তালিকা করা হয়েছে যাতে সদ্য কারাগারে নিক্ষিপ্ত সিটি মেয়র আরিফুল হক চৌধুরী সহ বিদেশে অবস্থানরত এক শিবির নেতার নাম ও রয়েছে। ধারনা করা হচ্ছে যারা লিস্ট তৈরি করেছেন তারা বিগত বিভিন্ন মামলার আসামীদের নাম নতুন করে ফাইলবন্দী করে ঢাকায় পাঠিয়েছেন। আমাদের হাতে প্রাপ্ত সিলেট ও মৌলভীবাজারের জোটের নেতা-কর্মীদের নাম পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হল–
সিলেট: এমএ হক, আবদুল গাফফার, আবদুল কাইয়ুম জালালী, দিলদার হোসেন সেলিম, শাহরিয়ার হোসেন, আরিফুল হক চৌধুরী, নাসিম হোসাইন, রেজাউল হাসান কয়েস লোদী, আলী আহমদ, শামসুজ্জামান জামান, হাবিবুর রহমান, সায়েফ আহমদ, হাফেজ আনোয়ার হোসাইন আমীর, ফখরুল ইসলাম, মাওলানা সোহেল আহমদ, ফরিদ আল মামুন, মাশুক আহমেদ, আনোয়ারুল ওয়াদুদ টিপু, আজিম উদ্দিন, হোসাইন আহমদ, এহসানুল করিম, ইউসুফ বিন সানী, মাহবুব কাদীর, রেজাউল করিম, বদরুল ইসলাম, সায়মন আহমদ, সাদিকুর প্রমুখ।
মৌলভীবাজার: মোয়াজ্জেম হোসেন, ফয়জুল করিম, আয়াছ আহাম্মদ, ওয়ালি সিদ্দিকী, ফখরুল ইসলাম, মজিবুর রহমান, মতিন, আতাউর রহমান, ইয়াকুব আলী, ইদ্রিস আলী, হাজী মজিবুর রহমান, জামি আহমেদ, হাকিম বক্স, কামাল আহমেদ, শওকতুল ইসলাম, মঈনউদ্দিন, আবদুল মান্নান, শাহেদ আলী, ইয়ামীর আলী, হারুনুর রশিদ তালুকদার, আবদুল বারী, আবদুল রহমান, ফয়সাল আহমদ, খিজির আহমদ প্রমুখ।

Print Friendly, PDF & Email