আওয়ামী লীগের বিরুদ্ধে বললেই রাজাকার

0
222

Dr. Zahid
ঝালকাঠি: শেখ মুজিব মাত্র ১১ মিনিটে বাকশাল শাসন কায়েম করেছেন আজীবনের জন্য রাষ্ট্রপতি থাকার জন্য। আজ শেখ হাসিনাও একইভাবে ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন করেছেন আজীবন ক্ষমতায় থাকার জন্য। তাদের বিরুদ্ধে কেউ কথা বললে রাজাকার হয়ে যায়। পক্ষে বললে তারা স্বাধীনতার স্বপক্ষের শক্তি হয়ে যায়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দিচ্ছে।
মঙ্গলবার দুপুরে ঝালকাঠি শহরের অতিথি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির প্রতিনিধি সম্মেলনে খালেদা জিয়ার উপদেষ্টা ও ডক্টরস এসোসিয়েশনের (ড্যাব) মহাসচিব ডা. এজেডএম. জাহিদ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জাহিদ বলেন, ৫ জানুয়ারি নির্বাচনে জনগণ ভোটকেন্দ্রে গেল না। তিনদিন পর আওয়ামী লীগ বলছে ৪৩% ভোট পড়েছে। তিনি বলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীসহ ৬৪ জন নেতা-কর্মী নিখোঁজ রয়েছেন। কথা বললেই বিএনপির নেতা-কর্মীদের গুম করা হয়। বর্ডারে মানুষ মারা হচ্ছে। সরকার নিশ্চুপ রয়েছে।
জাহিদ হোসেন বলেন, সুন্দরবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারতের অবৈধ ট্যাংকার ডুবে। বনপরিবশে মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু স্বীকার করেছেন সুন্দরবন ক্ষতিগ্রস্ত হয়েছে। আর নৌপরিবহন মন্ত্রী বলছেন বেশি ক্ষতি হয়নি। মন্ত্রীরা স্ব-বিরোধী কথা বলছেন। শিক্ষার হার বাড়াতে পাবলিক পরীক্ষায় অংশগ্রহণ করলেই সরকার পাশের গ্যাংরান্টি দিচ্ছে। কৃষকরা ন্যায্য মূল্য পাচ্ছে না।
সভায় সভাপতির বক্তব্যে খালেদা জিয়ার আরেক উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি ব্যারিস্টার এম. শাহজাহান ওমর বীর উত্তম উপস্থিত নেতা-কর্মীদের দাবীর মুখে বলেন, আমি কেন্দ্র থেকে চাপিয়ে দেয়া যুবদল ও ছাত্রদলের কমিটি মানি না। আপনারাও মানবেন না। ৫ জানুয়ারি কর্মসূচিতে বাধা এলে ৭২ ঘণ্টা হরতাল দেয়া হবেও বলেন শাহাজাহান ওমর।
প্রতিনিধি সভায় বক্তব্য দেন, জেলা বিএনপির সিনিয়ার সহ-সভাপতি মোস্তফা কামাল মন্টু, সহ-সভাপতি মিঞা আহম্মেদ কিবরিয়া, সাংগঠনিক সম্পদক মেহেদী হাসান খান বাপ্পী প্রমুখ।

Print Friendly, PDF & Email