আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হাস্যকর: ওবায়দুল কাদের

0
161

আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের রাজশাহী নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, জাতীয় ঐক্যের নামে যা করা হচ্ছে, তা সাম্প্রদায়িক মেরুকরণ ছাড়া কিছু নয়। আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হাস্যকর। দেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। কাজেই এ দলকে বাদ গিয়ে কোনো জাতীয় ঐক্য সম্ভব নয়। আওয়ামী লীগ জনগণের ঐক্যে বিশ্বাসী। প্রয়োজন হলে আওয়ামী লীগ ঐক্যের ডাক দেবে।

কাদের আরো বলেন, নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে এবং কবে গঠিত হবে সেই সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী। কবে নির্বাচন হবে সেই তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন। এর বাইরে কেউ এ বিষয়ে কোনো সিদ্ধান্ত দিতে পারবে না।

দলীয় দুই এমপিকে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের অবাঞ্ছিত ঘোষণা প্রসঙ্গে কাদের বলেন, এভাবে কাউকে অবাঞ্ছিত করার এখতিয়ার কারো নেই। কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে দায়িত্বশীল যুগ্ম সাধারণ সম্পাদককে জানাতে হবে। কাজ না হলে আমাকে বলতে হবে।

তিনি বলেন, জনমতের ভিত্তিতে মনোনয়ন দেয়া হবে। যার গ্রহণযোগ্যতা বেশি তাকেই মনোনয়ন দেয়া হবে। জনমত না থাকলে প্রভাবশালীরা নেতাও মনোনয়ন পাবেন না। মনোনয়ন না পে‌য়ে কেউ কোনও বিচ্ছৃঙ্খলা ঘটালে তার বিরুদ্ধে ক‌ঠোর শাস্তি হবে।

সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী, রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ আরু অনেকে।

উল্লেখ্য, বুধবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন, আগামী ২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। নির্বাচন কমিশন এটা চিন্তা করছে। এবার নির্বাচন ফেয়ার (সুষ্ঠু) হবে। বিএনপি না এলে তারা শেষ হয়ে যাবে।

Print Friendly, PDF & Email