আওয়ামী লীগ মনে করে তারা ছাড়া দেশে কেউ নেই: মির্জা ফখরুল

0
168

ঠাকুরগাঁও: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ মনে করে তারা ছাড়া দেশে আর কেউ নেই।বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় হরিপুর উচ্চ বিদ্যালয়ে এক মতবিনিময় সভায় মির্জা ফখরুল এ কথা বলেন। এ সময় জেলা বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। পরে তিনি বালিয়াডাঙ্গী উপজেলায় আরেকটি মতবিনিময় সভায় যোগ দেন। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এ কারণে শুধু বিএনপি নয়, অন্যান্য দলও নির্বাচনে অংশ নেয়নি।

আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এ সরকারের অধীন গণতন্ত্র নেই, এমনকি জনগণের নিরাপত্তাও নেই।স্বাধীনতা-পরবর্তী সময়ে অভিজ্ঞতার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এগুলো করতে গিয়ে তারা রক্ষীবাহিনী তৈরি করেছে। যারা সরকারের বিরুদ্ধে কথা বলত তাদেরকে হত্যা করেছে। এগুলো ভুলে যাওয়ার কথা নয়।

তিনি আরো বলেন, ১৯৭২-৭৫ সাল পর্যন্ত এই আওয়ামী লীগ সেই কাজগুলো করেছে। ২০ হাজার তরুণ যুবককে তারা হত্যা করেছে। কথা বলার সুযোগ কারো ছিল না।

মির্জা ফখরুল বলেন, তাদের দলের মধ্যে ভাঙন সৃষ্টি হয়ে যখন বিভিন্ন দল তৈরি হলো, তখন তারা জরুরি অবস্থা জারি করে। জরুরি অবস্থা দিয়ে যখন পারল না, তখন তারা এক দলীয় শাসনব্যবস্থা বাকশাল কায়েম করল। এই সেই আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email