আগামী সাত দিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে: হানিফ

0
241

Hanif
নিউজ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, কথা দিলাম আগামী সাত দিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জনজীবনের স্বাভাবিক চলাফেরা নিশ্চিত করা হবে। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের সামনে সোমবার দুপুরে সারা দেশে বিএনপি-জামায়াতে অব্যাহত নৈরাজ্য, সন্ত্রাস ও বোমা হামলায় নিরীহ মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যার প্রতিবাদে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধের নাটক বন্ধের আহ্বান জানিয়ে হানিফ বলেন, অবরোধের নাটক বন্ধ করুন, আন্দোলনের নামে মানুষ হত্যা বন্ধ করুন। আপনার এ অবেরোধ প্রত্যাহার করে নিন। আপনি দুইবারের প্রধানমন্ত্রী ছিলেন। দেশের মানুষের প্রতি যদি সামান্যতম দায়িত্ববোধ থাকে, তাহলে মানুষ পুড়িয়ে মারবেন না।
তিনি বলেন, সময় এসেছে খালেদা জিয়াসহ ২০ দলের এ সন্ত্রাস নৈরাজ্য রুখে দেওয়ার। সন্ত্রাস, নৈরাজ্য ও মানুষ পুড়িয়ে মারার জন্য খালেদা জিয়াসহ শীর্ষ পর্যায়ের নেতাদের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে হানিফ বলেন, যে সব নেতার নির্দেশে দেশে সহিংসতা হচ্ছে তাদের গ্রেপ্তার করুন। তিনি যে পর্যায়ের নেতাই হোন না কেন। আওয়ামী লীগের এই নেতা বলেন, সরকার বলেছে, তারা যেকোনো সময় সভা-সমাবেশ করতে পারবে। তবে সমাবেশের নামে নাশকতা করতে দেওয়া হবে না। শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে অতীতেও সরকার সহযোগিতা করছে, ভবিষ্যতেও করবে।
স্বাচিপের সভাপতি আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, বিএমএ-র সভাপতি অধ্যাপক মাহবুব হাছান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ মহাসচিব ইকবাল আর্সনাল, কনক কান্তি বড়ুয়া, জাকারিয়া স্বপন প্রমুখ।

Print Friendly, PDF & Email