আগারগাঁওয়ে বন্দুকযুদ্ধে নিহত জসিম শিবির নেতা

0
191

Nihoto
ঢাকা: রাজধানীর আগারগাঁও তালতলায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত জসিম উদ্দিনের (২৩) পরিচয় পাওয়া গেছে। নিহত জসিম উদ্দিনের পিতার নাম আবদুর রাজ্জাক। তিনি মিরপুর কাজীপাড়া মাদ্রাসার ফাজিল শেষ বর্ষের ছাত্র। তার গ্রামের বাড়ি বরিশাল মহানগরীর বন্দরহাট থানার কুন্দিয়াল পাড়া গ্রামে।
জসিম ছাত্রশিবির মিরপুর পূর্ব থানার সাংগঠনিক সম্পাদক বলে দাবি করেছে সংগঠনটি। মিছিল থেকে আটকের পর পুলিশ তাকে শনিবার দিবাগত রাতে গুলি করে হত্যা করে।
ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি আতিকুর রহমান এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
এক বিবৃতিতে তারা দাবি করেন, মিছিল থেকে ফোরার পথে গাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে জসিম উদ্দিনকে রাতে গুলি করে হত্যা করেছে ডিবি পুলিশ।
শিবির নেতারা বলেন, ‘নির্বিচারে হত্যা, গুলি, নির্যাতনের প্রতিবাদে শনিবার সকাল আট টায় রাজধানীর শ্যামলীতে বিক্ষোভ মিছিল করে ঢাকা মহানগরী পশ্চিম শাখা শিবির। সেখান থেকে ফেরার পথে লেগুনা থেকে নামিয়ে মিরপুর পূর্ব থানা শিবিরের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন হাওলাদারসহ চারজনকে আটক করে শেরেবাংলা নগর থানা।’
এরপর তাদের চারজনকে থানা থেকে ডিবিতে নিয়ে যাওয়া হলে সংগঠন এবং পরিবারের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করে গতকাল শনিবারই গণমাধ্যমে বিবৃতি দেয়া হয়। কিন্তু রাত পোহানোর আগেই জসিমকে কথিত বন্দুকযুদ্ধের নামে গুলি করে হত্যা করেছে ডিবি পুলিশ।
উল্লেখ্য, শেরেবাংলা নগর থানার আগারগাঁও তালতলা নতুন রাস্তা থেকে রবিবার ভোর পাঁচটার দিকে জসিম উদ্দিনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। শেরেবাংলা থানার উপপরিদর্শক (এসআই) আবদুর রব জানান, ভোরে খবর পেয়ে তালতলা নতুন রাস্তা এলাকা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

Print Friendly, PDF & Email