Home রাজনীতি আগের অধ্যক্ষরা ছিলেন গরু: সমাজকল্যাণমন্ত্রী

আগের অধ্যক্ষরা ছিলেন গরু: সমাজকল্যাণমন্ত্রী

345
0

Mohsin Ali 01
মৌলভীবাজার: সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী বলেছেন, মৌলভীবাজার সরকারি কলেজে আগে যারা অধ্যাপক বা অধ্যক্ষের দায়িত্বে ছিলেন তারা গরু ছিলেন। তিনি আরো বলেন, তিনি যখন এমপি ছিলেন তখন এই কলেজে আসেননি। বুধবার মৌলভীবাজার সরকারি কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অধ্যক্ষ মোঃ শহীদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ মোঃ শাহজাহান, সৈয়দ ফয়জুল্লাহ, অধ্যাপক এস এম নাজিম উদ্দিন, কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অজয় কুমার দাস মহালদার, আ’লীগ নেতা মোঃ ফিরোজ, এখলাছুর রহমান, আব্দুল মতিন, সাইফুর রহমান বাবুল, ও ছাত্রলীগ সভাপতি মোঃ জাকারিয়া প্রমুখ।
সমাজকল্যাণ মন্ত্রী তার বক্তব্যে নিজের বিগত সময়ে ক্ষোভের কথা জানিয়ে বলেন, এই কলেজে তার পরিবারের অনেক অবদান আছে। তাকে বাদ দিয়ে অন্য কারো দ্বারা উন্নয়ন সম্ভব নয়। মন্ত্রী এ সময় উপস্থিত শিক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ করার জন্য বলেন, তোমরা প্রেম করবা। তাহলে আমার সাথে করো, তোমাদের কান আমার কাছে দাও।
মন্ত্রী তার বক্তব্যে কলেজ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন আগে যে অধ্যাপক বা অধ্যক্ষ দায়িত্বে ছিলেন তারা গরু ছিলেন। (শ্রোতাদের যাতে শব্দটি নিয়ে কোনো সংশয় না থাকে সেজন্য তিনি এটা ইংরেজিতেও পুনরাবৃত্তি করেন) এখন আর সেই দিন নেই। সেই স্বৈরাচারের (তার প্রতিপক্ষ নিজ দলের এক নেতার প্রতি ইঙ্গিত করে) দিন নেই। আজ সম্মানের সাথে এসেছি। তোমাদের সম্মান দিয়ে যাব।
এ সময় তিনি আরো বলেন, একসময় জাকারিয়ার (সভাপতি) ছাত্রলীগ এই কলেজে ঢুকতে পারত না।
সমাজকল্যাণমন্ত্রী প্রতিশ্রুতি দেন, কলেজের একটি ৪ তলা ভবন নির্মাণ করে দেবেন। শিক্ষার্থীদের জন্য একটি বাসের ব্যবস্থা করবেন। কলেজ শহীদ মিনারের কাছে শহীদ মুকিত ও শহিদ রানু (দুই মুক্তিযোদ্ধা) স্মৃতি স্তম্ভ নির্মাণ করার ওয়াদাও করেন তিনি।

Previous articleনীচু জাতে বিয়ে করায় মেয়েকে পুড়িয়ে হত্যা
Next articleখোলা জায়গায় পায়খানা করবেন না: জাতিসংঘ