আজ রাতেই ফাঁসির সম্ভাবনা, নিরাপত্তা জোরদার

0
242

Kamruzzaman

ঢাকা: আজ রাতেই জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করা হবে বলে সূত্র নিশ্চিত করেছে। ইতিমধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে ও বাইরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শুক্রবার দুপুরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানিয়েছেন, রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার বিষয়ে ভাবার জন্য আরো সময় চেয়েছেন কামারুজ্জামান। তাকে দেয়া হয়েছে।
তিনি বলেন, ‘রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার বিষয়ে কামারুজ্জামান ম্যাজিস্ট্রেটকে কোনো সিদ্ধান্ত দেননি। তিনি ভাববার জন্য আরো একটু সময় চেয়েছেন। সেটি তাকে দেয়া হয়েছে।’ তিনি আরো বলেন, সময় তাকে বেশি দেয়া হবে না। ম্যাজিস্ট্রেটরা তাকে দ্রুত সিদ্ধান্ত জানাতে বলেছেন।
শুক্রবার সন্ধ্যা ৭টা ২০মিনিটে সিনিয়র জেল সুপার ফরমান আলী ফের কারাগারে ঢোকেন। এর পরপরই জোরদার করা হয় নিরাপত্তা পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি ভ্যানে করে কারাগারে বাঁশ নিয়ে যাওয়া হয়।
র্যা বের মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, আদালতের রায় কার্যকরের দায়িত্ব কারা কর্তৃপক্ষের। তারা যেকোনো সময় তা করতে পারে। সে ক্ষেত্রে র্যািব সারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রস্তুত রয়েছে। অপরদিকে লালবাগ এলাকার ডিসি বলেন, আমরা কারাগারের জন্য রাতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছি।

Print Friendly, PDF & Email