আতিউর অনেকের নাম প্রকাশ করতে ভয় পাচ্ছেন: রব

0
140

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করতে ড. আতিউর রহমান ভয় পাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। সোমবার জাতীয় প্রেসক্লাবে শহীদ সার্জেন্ট জহুরুল হকের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আবদুর রব বলেন, গভর্নরকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। নিয়ম অনুযায়ী তার পদত্যাগপত্র গ্রহণ করবেনও তিনি। কিন্তু ড. আতিউর রহমান কেন প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। এক মাস কেন তিনি এ বিষয়টি গোপন রেখেছিলেন।
তিনি বলেন, চুরির সঙ্গে এমন কিছু কর্মকর্তা জড়িত যে, আতিউর রহমানও তাদের নাম প্রকাশ করতে ভয় পাচ্ছেন। এদেরকে ধরতে পারলেই চুরির টাকা ফেরত আনা যাবে।

রব বলেন, চুরির দুই সপ্তাহ আগে থেকে কারা সিটি টিভি ক্যামেরা বন্ধ করে রেখেছিল। ব্যাংক বন্ধের দিন কারা কাজ করতে এসেছিল- তাদেরকে আগে ধরতে হবে। নিউইয়র্ক ফেডারেল ব্যাংকের নিরাপত্তা এতো কঠিন যে নির্দিষ্ট আঙ্গুলের ছাপ ছাড়া কোনো ধরনের লেনদেন হয় না। তাহলে সেখানে কার আঙ্গুলের ছাপ রয়েছে?

মাসিক উর্মির সম্পাদক শাহাদত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন শাহাজাহান সিরাজ ও নূরে আলম সিদ্দিকী প্রমুখ।

Print Friendly, PDF & Email