Home বিশেষ সংবাদ আতিয়া মহলের ‘বাইরের জঙ্গি’ নিয়ে উদ্বেগ, উৎকণ্ঠা

আতিয়া মহলের ‘বাইরের জঙ্গি’ নিয়ে উদ্বেগ, উৎকণ্ঠা

297
0

নিউজ ডেস্ক: সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়াস্থ জঙ্গি আস্তানা আতিয়া মহলের ভেতরে মারা পড়েছে চার জঙ্গি। কিন্তু এখন ভেতরের জঙ্গিদের চাইতে উৎকণ্ঠার বিষয় হয়ে দাঁড়িয়েছে বাইরের ‘জঙ্গিরা’। গত শনিবার রাতে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকায় জঙ্গি আস্তানা আতিয়া মহলের কয়েকশ’ গজ দূরে বোমা বিস্ফোরণে ছয়জন নিহত হওয়ার পর এ উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে। আতিয়া মহলের আশপাশ এলাকা ঘিরে জঙ্গিদের অবস্থান থাকতে পারে, এমন আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।
সংশ্লিষ্ট সূত্র জানায়, জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চলাকালেই অভিযানস্থলের সামান্য দূরে বোমা বিস্ফোরণের ঘটনার মাধ্যমে জঙ্গিরা তাদের শক্তিশালী অবস্থানের জানান দিয়েছে। পরিকল্পিত এই হামলায় হতাহত হয়েছেন র্যা ব-পুলিশ কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ীসহ সাধারণ লোকজন।
এদিকে, গত শুক্রবারের আগেও শান্তির নগরী ছিল সিলেট। তবে শুক্রবার সকাল থেকে আতিয়া মহলে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু হওয়ার পর থেকেই পাল্টে যায় পরিস্থিতি। আতিয়া মহলে একের পর এক শক্তিশালী বিস্ফোরণ ও গুলির শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে সিলেট মহানগরীজুড়ে। তবে সেসব ছাপিয়ে আতঙ্ক জগদ্দল পাথরের মতো চেপে বসে গত শনিবার সন্ধ্যায় বোমা বিস্ফোরণের পর। বিস্ফোরণে ছয় জন নিহত হওয়ার ঘটনায় সাধারণ মানুষ নিজেদের নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠিত। সেদিন ঘটনার পরেই নগরীর রাস্তাঘাটে কমে যায় যান ও জন চলাচল। আতঙ্কিত ও উদ্বিগ্ন নগরবাসী দ্রুত ফিরে যান ঘরে। নগরীর বাইরে থেকে যারা প্রয়োজনীয় কাজ বা বেড়াতে এসেছিলেন, তারাও দ্রুত ফিরে যান।
পরিস্থিতি ক্রমেই হয়ে ওঠে থমথমে।
সাধারণ মানুষ মনে করছেন, শিববাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর তৎপরতার মধ্যে যেভাবে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা, তাতে সাধারণ মানুষের নিরাপত্তা প্রশ্নবিদ্ধ। তবে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, জনগণের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে তারা জঙ্গিদের তৎপরতা রুখতে সতর্ক রয়েছেন। কোনোভাবেই নতুন করে কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে দেওয়া হবে না। এজন্য সিলেটজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও তল্লাশিচৌকি। সিলেটের বিভিন্ন স্থানে সন্দেহভাজনদের তল্লাশি চালিয়েছে পুলিশ।
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম রোকন উদ্দিন বলেন, বাইরে জঙ্গি থাকাটাই স্বাভাবিক। তবে আমরা এ ব্যাপারে সতর্ক রয়েছি।

Previous articleসিলেটের ওসমানীনগরে বহিরাগতদের তথ্য সংগ্রহে নেমেছে পুলিশ
Next articleভুয়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে গ্রেপ্তার ৯