আত্মরক্ষার্থেই ক্রসফায়ারের ঘটনা ঘটেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
130

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ইচ্ছাকৃতভাবে কোনো ক্রসফায়ার (বন্দুকযুদ্ধ) করেনি পুলিশ। আত্মরক্ষার্থে এ ধরনের ঘটনা ঘটেছে। শুক্রবার নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বন্দুকযুদ্ধ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রসফায়ার আমাদের পুলিশরা করে নাই। কারণ, আমাদের মূল উদ্দেশ্য হলো, মানে তাদের থেকে তথ্য নেওয়া এবং তারা যাতে ভবিষ্যতে এ ধরণের কর্মকাণ্ড পরিচালনা না করতে পারে। কাজেই আমরা সেই জায়গাটিতেই বিশ্বাস করি। কাজেই কোনো ক্রসফায়ার আমাদের পুলিশ করেনি; বরং আত্মরক্ষা কিংবা তাকে ধরতে গিয়ে এ ধরণের ঘটনাগুলো ঘটেছে।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসীদের অনেক নাম থাকে। আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত শরীফুলই পুলিশের সন্দেহভাজন ব্লগার হত্যাকারী, যাঁর বেশ কয়েকটি নাম ছিল।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, একেকজন, একেক জায়গায়, একেক সময়, একেক নাম ধরে এরা আত্মপ্রকাশ করতো। কাজেই আমাদের কাছে যে নাম তারা স্বীকার করেছে, আমরা সেই নামটি প্রকাশ করি। সাম্প্রতিক সময়ে জঙ্গি তৎপরতা বন্ধে সরকার পুরোপুরি না হলেও কাছাকাছি পৌঁছেছে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ঈদ সামনে রেখে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছিল।

Print Friendly, PDF & Email