আদালতের নির্দেশনা পেলে খালেদাকে গ্রেফতার করা হবে: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

0
173

Asaduzzaman 02
ঢাকা: আদালতের নির্দেশনা পেলে খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সুপ্রীম কোর্টে রবিবার বিকেলে প্রধান বিচারপতির সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রধান বিচারপতির সঙ্গে এটা সম্পূর্ণ সৌজন্য সাক্ষাৎ। আসার পর উনি দু-একটা কথা বলেছেন। সুপ্রীম কোর্টের নিরাপত্তা উন্নয়ন করতে বলেছেন। সেটা আমরা দেখব।
হরতাল বন্ধে নতুন আইন করা হবে কিনা, জানতে চাইলে তিনি বলেন, নতুন কোনো আইনের প্রয়োজন নেই। ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী একটা আইন আছে। এটাতেই সম্ভব সব বন্ধ করা।
সন্ত্রাসবিরোধী এই আইন প্রয়োগ হবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সেই আইন প্রয়োগ করব। আমরা যে কোনো মূল্যে সন্ত্রাস দমন করব। সেখানে যে আইন হয়, সেই আইন দিয়ে বিচার করব।
খালেদা জিয়ার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর সম্মতি সম্পর্কিত সংবাদমাধ্যমের খবরের প্রসঙ্গ উল্লেখ করে গ্রেফতারের সময় জানতে চাইলে তিনি বলেন, ‘গ্রেফতারের কথা আসছে কেন? আদালত যখন বলবে, তখন গ্রেফতার করব। এখন এই প্রশ্ন আসছে না।
বন্দুকযুদ্ধ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বন্দুকযুদ্ধ শুধু আমাদের বাংলাদেশে হয় নাকি, সারা পৃথিবীতে হচ্ছে। যেখানেই সন্ত্রাস হচ্ছে, আপনি দেখছেন ফ্রান্সে চারজন মেরে ফেলেছে। আমেরিকায় হাত না তুললেই গুলি করে মেরে ফেলে। কাজেই যেখানে সন্ত্রাস দমনের প্রয়োজনীয়তা দেখা দেয়, পুলিশ যেখানে এ্যাকশনে যায়, সন্ত্রাসীকে ধরতে যায়, সেখানেই বন্দুকযুদ্ধ হয়। বন্দুকযুদ্ধ ক্রসফায়ার নয় বলেও জানান স্বরাস্ট্র প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email