Home জাতীয় আদালত চাইলেই ১৫ মে গাজীপুরে ভোট গ্রহণ সম্ভব: সিইসি

আদালত চাইলেই ১৫ মে গাজীপুরে ভোট গ্রহণ সম্ভব: সিইসি

297
0
CEC Nurul Huda

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ ১৫ মে সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, যদি আদালত আজও নির্বাচন করার নির্দেশ দিতেন, তাহলেও ১৫ মে ভোট গ্রহণ সম্ভব ছিল। বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কে এম নুরুল হুদা এ কথা জানান।

কে এম নুরুল হুদা বলেন, ভোট গ্রহণের আগে প্রায় সাড়ে ৮ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ১২ হাজার সদস্য মোতায়েন করা প্রয়োজন। কিন্তু স্বল্প সময়ে এত জনবল মোতায়েন করা সম্ভব নয়। তবে আদালত যদি বৃহস্পতিবার ১৫ মে ভোট গ্রহণের আদেশ প্রদান করেন, তবে আদালতের নির্দেশ মেনে এই সময়ে ভোট গ্রহণ আমাদের করতেই হবে।

গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার ইয়াসির আরেফিন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান ও এনডিসি কুদরত এ খুদা জুয়েল প্রমুখ।

এর আগে সিইসি গাজীপুর জেলা নির্বাচন অফিস পরিদর্শন করেন। সেখানে বেশ কিছু সময় আলোচনা করে পরে তিনি গাজীপুর জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন।

Previous articleরোজায় অফিস ৯টা থেকে সাড়ে ৩টা
Next articleহবিগঞ্জ ছাত্রদলের সাধারণ সম্পাদক গ্রেফতার