আন্দোলন করে সরকারের কিছু করার ক্ষমতা বিএনপির নেই: হানিফ

0
142
Hanif

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তার বক্তব্যের মধ্য দিয়ে পরিস্কার করেছেন আন্দোলন করে সরকারের বিরুদ্ধে কিছু করার ক্ষমতা তাদের নেই। তিনি বলেন, কারণ তারা বহু আন্দোলন করেছে। এখন ব্যর্থ হয়ে নিজের মনে স্বান্তনা খোঁজার জন্য নির্বাচনের মাধ্যমে কিছু অর্জন করা যায় কি না সেই চেষ্টা করেছেন। সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বেগম খালেদা জিয়ার বক্তব্যের জবাবে দিতেই আওয়ামী লীগের পক্ষ্য থেকে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। প্রসঙ্গত, বেগম খালেদা জিয়া রবিবার রাতে তার গুলশান কার্যালয়ে খ্রিস্টান সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বলেন, ‘আন্দোলন নয়, নির্বাচনের মাধ্যমে সরকারকে ঘায়েল করতে হবে।’ মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি বহু আন্দোলন করে ব্যর্থ হয়ে শান্তনার জন্য নির্বাচনের মাধ্যমে কিছু অর্জন করা যায় কি না চেষ্টা করছেন। আমার বিশ্বাস জনগণ যেভাবে তাদের আন্দোলন ব্যর্থ করেছে, তেমনি ভাবে নির্বাচনে পরাজয় সুনিশ্চিত করে আশা ব্যর্থ করে দেবে। ‘আওয়ামী লীগের আমলে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়’ খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ওনি ২০০১ থেকে ২০০৬ সাল রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালে মানুষের উপর যে নির্যাতন নিপীড়ন চালিয়েছিলেন এর জন্য কি অনুতপ্ত? এ জন্য কি ওনি জাতির কাছে ক্ষমা চেয়েছেন? তিনি ক্ষমা না চেয়ে মিথ্যাচার করে যাচ্ছেন এর চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না।

খালেদা জিয়ার বক্তব্যের প্রসঙ্গে হানিফ বলেন, তার বক্তব্য শোনার পর বাংলাদেশের প্রতিটি মানুষেই বিশ্বাস করবে যে, তিনি নিজেই মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন। আর মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে কখন কি কথা বলছেন সেটা ওনি নিজেই বুঝতে পারছেন না। পৌরসভা নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির পাশাপাশি নির্বাচন কমিশনকে আরো কঠোর হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা গত কয়েকদিনে দেখেছি, বিভিন্ন জায়গায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে যাদের বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হয়েছে তা অধিকাংশ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও আওয়ামী লীগ নেতা। বিএনপির অনেক নেতাকর্মীর বিরুদ্ধে অনেক অভিযোগ থাকা সত্ত্বেও ব্যবস্থা নেয়া হয় নাই। তাই ইসিকে সকলের জন্য সমান আচরণ করার আহবান জানান হানিফ।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email