আফগানদের হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে বাংলাদেশ

0
170

ঢাকা: সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ফুটবলে প্রথম সেমিফাইনালে আফগানিস্তানকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। রোববার সিলেট জেলা স্টেডিয়ামের অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক মিডফিল্ডার সাদ হোসেইন। ম্যাচের ৫৪ মিনিটে গোল করে বাংলাদেশকে এগিয়ে নিয়েছিলেন তিনি।

প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র ছিল। তবে আক্রমণ আর পাল্টা আক্রমণ করেও বাংলাদেশ কিংবা আফগানিস্তান- কেউ কারও জালে বল জড়াতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৫৪ মিনিটেই সিলেটের ছেলে সাদ উদ্দিনের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। শেষ পর্যন্ত এই গোলটিই হয়ে দাঁড়ালো ম্যাচের ফল নির্ধারক।

মাঠে বল গড়ানোর পরই বাংলাদেশ দল আক্রমণাত্মক খেলা উপহার দেয়। প্রতিপক্ষও বসে থাকেনি। পাল্টা আক্রমণে জবাব দেয় তারাও। ম্যাচের ৫ মিনিটেই ডান দিক থেকে আক্রমণে ওঠে বাংলাদেশের খেলোয়াড় শাওন। এরপর নিপু, শাওন, আতিক একাধিকবার আক্রমণ গিয়েও গোল করতে ব্যার্থ হয়।

খেলার ৩৮ মিনিটে একটি পেলান্টি পেয়েও কাজে লাগাতে পারেনি আফগানিস্তান। বাংলাদেশের জালে জড়াতে পারেনি আফগান অধিনায়ক অমিদ হায়দার।

সিলেট স্টোডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার সেমিফাইনাল ম্যাচটি উপভোগ করার জন্য স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। দর্শকরাও সারাক্ষণ খেলোয়াড়দের উৎসাহ-উদ্দীপনা দিয়ে যাচ্ছিলেন শুরু থেকে। ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ স্লোগানে মূখরিত করে তুলছে তারা পুরো স্টেডিয়াম এলাকা।

Print Friendly, PDF & Email