আমরা চাই না কোনো মানুষকে পুড়িয়ে মারা হোক: প্রধানমন্ত্রী

0
126

83083_Hasina-pm-1-full2
স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই না কোনো নিরীহ মানুষ, কোনো শিশু, কোনো অন্তঃসত্ত্বা নারীকে পুড়িয়ে মারা হোক। আজকে বঙ্গবন্ধুর জন্মদিনে আমরা চাই সকলের নিশ্চিত সুন্দর জীবন। মঙ্গলবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, ১৫ আগস্ট আমরা শুধু জাতির পিতাকে হারাইনি, হারিয়েছি মুক্তিযুদ্ধের ইতিহাসকে, হারিয়েছি মুক্তিযুদ্ধের আদর্শকে। তিনি শিশুদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আজকের শিশুদের বঙ্গবন্ধুর আদর্শে দেশকে গড়ে তুলতে হবে। তার চিন্ত-চেতনাকে বাস্তবায়ন করতে হবে। সেই আলোকে দেশের জন্য কাজ করতে হবে।
শিক্ষাব্যবস্থার উন্নয়নের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আগে শিক্ষাব্যবস্থায় অবকাঠামোগত কোনো উন্নয়ন ছিল না। এখন আমাদের সময়ে সকল স্কুলগুলো ছাত্রছাত্রীরা টিফিন পায়, যেখানে ভালো ভবন নেই সেখানে ভবনের ব্যবস্থা করে দিয়েছি, মেয়েদের জন্য আলাদা টয়লেটের ব্যবস্থা করে দিয়েছি, যেখানো কোনো স্কুল নেই সেখানে আমার স্কুল করে দিয়েছি। একমাত্র আমরা শিক্ষাকে সবচেয়ে গুরুত্ব দিয়েছি।
প্রতিবন্ধীদের প্রতি সহমর্মী হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, তোমাদের আশপাশে যে সকল প্রতিবন্ধী শিশু আছে। তাদেরকে কখনো অবহেলা করবে না, কষ্ট দিবে না। সব সময় তাদের মনের কষ্ট ভুলিয়ে দিয়ে তোমরা তাদের পাশ থাকবে। প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে কোনো দরিদ্র থাকবে না। মানুষের নূন্যতম যে চাহিদাগুলো দরকার যেমন-খাদ্য, বাসস্থান, চিকিৎসা, শিক্ষার ব্যবস্থা আমরা করে দিচ্ছি। যাতে করে আগামী দিনে শিশুরা সুস্থ সবল হবে। আমার একটাই চাওয়া বঙ্গবন্ধুর স্বপ্ন বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলব।
খেলাধুলার প্রতি শিশুদের উৎসাহিত করে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার পাশাপাশি আমাদের শিশুদের খেলাধুলায় মনোযোগী হতে হবে। এ জন্য আমরা স্কুলে স্কুলে প্রতিযোগিতামূলক খেলাধুলার আয়োজন করেছি। এর মাধ্যমে প্রমাণ করতে হবে সুযোগ পেলে আমরাও পারি।

Print Friendly, PDF & Email