আমাদের নতুন নতুন বাজার খুঁজতে হবে: প্রধানমন্ত্রী

0
111

ঢাকা: বহির্বিশ্বে বাংলাদেশি পণ্যের চাহিদা শনাক্তকরণের পাশাপাশি নতুন নতুন বাজার খোঁজার জন্য উদ্যোক্তা ও সরকারসংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে মাসব্যাপী ঢাকা আর্ন্তজাতিক বাণিজ্যমেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বে নতুন নতুন বাজার খুঁজতে হবে। কোন দেশে কোন পণ্যের চাহিদা আছে তা বিশ্লেষণ করতে হবে ব্যবসায়ীদের। সে অনুযায়ী রপ্তানিযোগ্য পণ্য উৎপাদনে দৃষ্টি দিতে হবে। তিনি আরো বলেন, আমাদের দেশের পণ্যের অনেক সুনাম রয়েছে। পাট একসময় রপ্তানি হতো বিভিন্ন দেশে। মসলিন একসময় খুব নামকরা ছিল। তাই আমাদের এখন যেসব পণ্য আছে, সেগুলো বহুমুখীকরণ করতে হবে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমাদসহ দেশের শীর্ষ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) আয়োজিত বাণিজ্যমেলা আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দশনার্থীর জন্য খোলা থাকবে। মেলায় প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে ৩০ টাকা ও অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা।

Print Friendly, PDF & Email