আরফিন রুমির বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৩ নভেম্বর

0
234

ঢাকা: প্রথম স্ত্রী লামিয়া ইসলাম অনন্যার দায়ের করা যৌতুক মামলায় কণ্ঠশিল্পী আরফিন রুমির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য ২৩ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর ভারপ্রাপ্ত বিচারক পরেশ শর্মা রবিবার এ দিন ধার্য করেন। এ সময় আরফিন রুমি ও তার প্রথম স্ত্রী অনন্যা ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন।
মামলার অভিযোগে বলা হয়, ২০১২ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী কামরুননেসাকে বিয়ে করেন আরফিন রুমি। এর আগে ২০০৮ সালের ৪ এপ্রিল আরফিনের সঙ্গে অনন্যার বিয়ে হয়। দ্বিতীয় বিয়ের কিছুদিন পরই দ্বিতীয় স্ত্রীকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান রুমি।
যুক্তরাষ্ট্র যাওয়ার পর প্রথম স্ত্রী ও তার ছেলের ভরণপোষণ বন্ধ করে দেন। পরে দেশে ফিরে ২০ লাখ টাকা যৌতুকের জন্য প্রথম স্ত্রী অনন্যাকে চাপ দেন। টাকা না দেয়ায় নিয়মিত অনন্যাকে নির্যাতন করতেন কণ্ঠশিল্পী আরফিন রুমি। নির্যাতন সহ্য করতে না পেরে অনন্যা বাদী হয়ে ২০১৩ সালের ১২ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন।
মামলার প্রেক্ষিতে মোহাম্মদপুরের কাদিরাবাদ হাউজিংয়ের নিজ বাসা থেকে ভাই এস এম ইয়াসিন রনিসহ রুমিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ২০১৪ সালের ১০ আগস্ট রুমির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার ৪নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

Print Friendly, PDF & Email