আ’লীগ সংখ্যালঘুদের নির্যাতন করছে: মির্জা ফখরুল

0
397

লালমনিরহাট: বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার নিজেদেরকে ধর্মনিরপক্ষ দাবি করলেও তারাই মূলত সংখ্যালঘুদের ওপর হামলা চালাচ্ছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ির শহিদ আবুল কাসেম মহাবিদ্যালয় মাঠে স্থানীয় বিএনপি’র কর্মী সমাবেশর পূর্বে সংবাদিকদের তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সাম্প্রতিক হামলার ঘটনায় আওয়ামী লীগের লোকজন জড়িত। রামুর ঘটনা থেকে শুরু করে গোবিন্দগঞ্জের সাঁওতালপল্লীর ঘটনাগুলো প্রমাণ করে এগুলো হচ্ছে বিচারহীনতার সংস্কৃতি। সম্প্রতি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে সাঁওতাল পরিবারের উপর হামলার ঘটনা স্থানীয় আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা ঘটিয়েছে। দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীরাই জড়িত তা বার বারই প্রমাণিত। মেরুদণ্ডহীন অপদার্থ নির্বাচন কমিশনের অধীনে অতীতে স্থানীয় নির্বাচনের ঘটনা দেশবাসী দেখেছে। তাই জেলা পরিষদ ও সিটি নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কি না তা এখন পর্যন্ত দলীয়ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়নি।
ফখরুল আরও বলেন, বিএনপি যে কোন সময়ে জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুত। কারণ দলটি নির্বাচনমুখী দল। তবে নির্বাচনকালীন সময়ে আওয়ামী লীগকে সরে দাঁড়াতে হবে এবং তা হতে হবে যোগ্য নির্বাচন কমিশনের অধীনে।
এ সময় কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, সদস্য রেজওয়ানুল হক, নির্বাহী সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান, কেন্দ্রীয় যুবলীগের সহ-সভাপতি ফরহাদ হোসেন আজাদ ও লালমনিরহাট জেলা বিএনপির সম্পাদক হাফিজুর রহমান বাবলাসহ স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email