আলোচনা নয়, রাজপথেই সমাধান: তথ্যমন্ত্রী

0
202

Inu 03

ঢাকা: বর্তমান রাজনৈতিক সঙ্কটের সমাধান আলোচনায় হবে না, রাজপথেই হবে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এর সংলাপের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অগণতান্ত্রিক ও জঙ্গিবাদী শক্তিকে দূর করতে হবে। এদের সঙ্গে আমাদের কোনো মিটমাট হবে না। জঙ্গিবাদ ও অগণতান্ত্রিক শক্তির সঙ্গে কোনো আপস হবে না। যা হবে রাজপথেই হবে।
তথ্যমন্ত্রী বলেন, জ্বালাও পুড়াও নাশকতা পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে সেনাবাহিনীর প্রয়োজন নেই। নিয়মতান্ত্রিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারই যথেষ্ট। খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, উনি অস্থির হয়ে আছেন। উনার অস্থিরতার কারণে আমরা গভীর রাজনৈতিক সঙ্কটে আছি।
ইনু বলেন, রাজনৈতিক গণতন্ত্র নিয়ে আলোচনা হবে। তবে খালেদা জিয়াকে নাশকতা, সম্প্রদায়িকতা, ধর্মান্ধতা, যুদ্ধাপরাধীদের সঙ্গ ছাড়তে হবে। আগুনে পুড়িয়ে মানুষ হত্যা বন্ধ করতে হবে। এসব উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধ না হলে উনাকে আইনের আওতায় এনে বিচার করা হবে।
জাসদ সভাপতি বলেন, দেশের যুদ্ধাপরাধীদের বিচার প্রায় শেষ পর্যায়ে। যেকোনো সময় ফাঁসি হয়ে যাবে। উনার ছেলের দুর্নীতির বিচার শুরু হয়ে গেছে। এসব কারণে উনার মাথা ঠিক নেই। তিনি আরো বলেন, খালেদা জিয়া জঙ্গিবাদের কাজে উসকানি দিয়ে যাচ্ছেন। ৫ জানুয়ারিকে কেন্দ্র করে অবরোধের নামে দেশকে জঙ্গিবাদ বানাতে চাইছেন।
বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি শ্যামল সরকার বিএসআরএফ সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় বিএসআরএফ এর সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান শুভেচ্ছা বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email