আশরাফকে সরানোর কারণ স্পষ্ট করা উচিত: বিএনপি

0
105

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সরিয়ে দেওয়ার কারণ সরকারের স্পষ্ট করা উচিত বলে মনে করছে বিএনপি। দলটির মুখপাত্র আসাদুজ্জামান রিপন আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সৈয়দ আশরাফের অপসারণের বিষয়ে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান বলেন, এটি শাসকদল ও সরকারের একান্ত অভ্যন্তরীণ বিষয়। তবে কী কারণে তাঁকে সরিয়ে দেওয়া হলো, সরকারের উচিত তা জনগণের কাছে স্পষ্ট করা।

শনিবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এলে এই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা সরকারের ও শাসক দলের একেবারেই অভ্যন্তরীণ ব্যাপার। এ ব্যাপারে আমাদের কোনো মত নেই।
সৈয়দ আশরাফকে দুদিন আগে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে বাদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যা নিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা চলছে।
রিপন বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, একজন মানুষ যখন আক্রান্ত হন কিংবা বিপদগ্রস্ত হন, তখন তাকে খোঁচানো বা তার সমালোচনা করাটা সঠিক নয়।
সৈয়দ আশরাফ মন্ত্রণালয়ে নিয়মিত যেতেন না বলে সংবাদপত্রে পড়ার কথা জানিয়ে বিএনপি নেতা বলেন, এলজিআরডির মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বটি তিনি বছরের পর বছর নিয়মমতো পালন করেননি, এটা তার শপথের সঙ্গে সঙ্গতিপূর্ণ ছিল না।
তবে মন্ত্রিত্ব রাখতে আশরাফও আগ্রহী ছিলেন না বলে বিএনপির এই নেতার পর্যবেক্ষণ।
“বোধ হয় উনার মন্ত্রিত্ব করার ব্যাপারে তেমন আগ্রহ ছিল না। কারণ যেখানে মন্ত্রীদের পতাকা উড়ানো কিংবা অনুষ্ঠানে প্রধান অতিথি হওয়ার ব্যাপারে আগ্রহ থাকে, সেখানে তাকে এই কাজগুলো করতে দেখা যায়নি।”
সংসদ সদস্যের জন্য ২০ কোটি টাকা বরাদ্দ সংক্রান্ত একটি প্রকল্পে সৈয়দ আশরাফের দ্বিমত ছিল বলে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর উদ্ধৃত করে রিপন বলেন, এই বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। পরে আমরা কথা বলব।

Print Friendly, PDF & Email