আ.লীগের সমাবেশে যুবলীগ নেতা অস্ত্রসহ আটক

0
215

Jubo lige
ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে অস্ত্রসহ প্রবেশের সময় দুই যুবলীগ নেতাকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে রমনা কালীমন্দির গেট দিয়ে তারা সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে প্রবেশের চেষ্টা করে। তখন প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফ সদস্যদের হাতে দুই যুবলীগ নেতাকে অস্ত্র ও গুলিসহ আটক হয়। তারা হলেন, আবু সায়েম শাহীন ও মোহাম্মদ জসিম। এসময় তারা নিজেদের যুবলীগ নেতা বলে দাবি করেন। কিন্তু তারা কোন এলাকার নেতা তা জানা যায়নি।
এ বিষয়ে শাহবাগ থানায় যোগাযোগ করা হলে এসআই ওয়াহিদুজ্জামান বলেন, আমরা এখন পর্যন্ত এমন কোনো খবর পাইনি। এখানে নিরাপত্তার দায়িত্বে আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি সংগঠন রয়েছে। অন্যদের হাতে তারা আটক হতে পারে। তবে পুলিশ এ বিষয়ে কিছুই জানে না।
জানা গেছে, দুপুর ২টার দিকে সোহরাওয়ার্দীর সমাবেশস্থলে যুবলীগের একটি মিছিল প্রবেশের পথে পরপর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটে। এসময় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর পরপরই আড়াইটার দিকে সেখান থেকে একটি পিস্তল ও গুলিসহ আবু সায়েম শাহীন ও মোহাম্মদ জসিমকে আটক করে এসএসএফ।

Print Friendly, PDF & Email