ইতালীয় নাগরিক হত্যাকাণ্ডে জঙ্গি সম্পৃক্ততা নেই: সুরঞ্জিত

0
131

ঢাকা: ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডে আন্তর্জাতিক জঙ্গিবাদের কোনো সম্পৃক্ততা নেই বলে মন্তব্য করেছেন আইন বিচার ও সংসদ মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত। শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতিসংঘের চ্যাম্পিয়ন অব দ্য আর্থ এবং আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার প্রাপ্তিসহ বাংলাদেশ উন্নয়ন ও বিশ্ব দরবারে মর্যাদা সমুন্নত করতে জননেত্রী শেখ হাসিনার অবদান শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, কিছু জাতীয় সমস্যা আমাদের পীড়া দিচ্ছে। এর মধ্যে একটি ইতালীয় নাগরিক হত্যাকাণ্ড। এ নিয়ে অনেকে অনেক কথা বলছেন। যে যাই বলুক, কূটনৈতিক পাড়ায় এ হত্যাকাণ্ড হয়েছে। সেখানকার নিরাপত্তাব্যবস্থা আরও বেশি সু-শৃঙ্খল হওয়া প্রয়োজন ছিল। এই হত্যাকাণ্ডে বিদেশিদের কাছে আমাদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গ করার শামিল আরকি!

তিনি বলেন, অনেকে এই হত্যাকাণ্ডের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গিবাদ পেঁচানোর ষড়যন্ত্র-চক্রান্ত করছেন। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে এর কোনো সম্পৃক্ততা নেই। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতালীয় কূটনৈতিকও এ বিষয়ে একমত হয়েছেন। এ সময় সুরঞ্জিত বলেন, পাকিস্তান একটি জঙ্গি আক্রান্ত দেশ। সেখানে কেউই যায় না। কী দরকার ছিল আমাদের নারী ক্রিকেটারদের সেখানে পাঠানোর? এ নিয়ে প্রধানমন্ত্রীর পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ প্রয়োজন। কেউই রাজনীতিমুক্ত না।

মেডিক্যাল শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে তিনি বলেন, মেডিক্যালে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে আপনাদের কাছে প্রমাণ থাকলে তা উপস্থাপন করেন। অকারণে বিভ্রান্তি ছড়ানোর দরকার নেই। প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনার বিষয়ে সুরঞ্জিত বলেন, প্রধানমন্ত্রী জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ পুরস্কার চ্যাম্পিয়ান অব দ্য আর্থ পাওয়া জাতির জন্য গর্বের। এ জন্য দলমত নির্বিশেষে তাকে সম্মান জানানো উচিত। আমি মনে করি, বিরোধী দলও সব সংকীর্ণতা ছেড়ে এর সঙ্গে যোগ দেবেন।

Print Friendly, PDF & Email