ইবির মন্দিরে ছাত্রলীগের ভাঙচুর

0
234

নিজস্ব প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে টিএসসির নিচতলায় অবস্থিত সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয়ে ভাঙচুর করেছে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। বুধবার বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার ৩টার দিকে ইবি ছাত্রলীগের সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাতের অনুসারী কিছু নেতা-কর্মী এই ভাঙচুর চালায়। তবে কেন তারা এই ভাঙচুর করেছে এ বিষয়ে কিছু জানা যায়নি।  পরে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

ঘটনার পর বিকেল ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি, আইসিই বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক মিঠুন কুমার, সহ-সভাপতি শিমুল মজুমদারসহ কয়েকজন ঘটনাস্থল পরিদর্শনে করেছেন।

এছাড়াও সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইবি থানার অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিশ্ববিদ্যালয়ের পূজা উদ্যাপন কমিটির সভাপতি অধ্যাপক অরবিন্দ সাহা বলেন, ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। প্রশাসনের কাছে বিষয়টির সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, আমি ঘটনাটি শুনে মর্মাহত হয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তবে ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক তাদের বিচার হবে।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক অমিত কুমার দাস বলেন, বিষয়টি সেন্ট্রাল ছাত্রলীগকে জানানো হয়েছে। আশা করছি তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ইবি থানার অফিসার ইনচার্জ শোনিত কুমার গাইন বলেন, আমি ঘটনাটি শুনেছি। ঘটনাস্থল আমাদের প্রতিনিধি দল পরিদর্শন করেছে। এতে যারাই জড়িত থাকুক তাদের শাস্তি হবে।

তবে বিষয়টি ছাত্রলীগের সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাত অস্বীকার করে বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র চলছে।

Print Friendly, PDF & Email