ইমামের বক্তব্যে সরকারের মুখোশ খসে পড়েছে: রিজভী

0
156

Rizvi 01
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের বক্তব্যে অবৈধ সরকারের মুখোশ জনগণের সামনে খসে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি মঙ্গলবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।
রিজভী বলেন, এইচটি ইমামের বক্তব্যে সরকারের প্যান্ডোরার বাক্স খুলে গেছে। জনগণ তাদের কারসাজি সম্পর্কে হাতে-নাতে প্রমাণ পেয়ে গেছে। ২০-দলীয় জোট আগে থেকেই বিষয়টি টের পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করেনি।
তিনি বলেন, মহাজোট সরকার জনগণের কাছ থেকে কেড়ে নেয়া ক্ষমতা প্রলম্বিত করতে চাইছে। এজন্য তারা দেশে ফ্যাসিবাদের উত্থান ও অগণতান্ত্রিক শাসনের ল্যাবরেটরি খুলে বসেছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার তাদের একনায়কতন্ত্রের ল্যাবরেটরি থেকে বিরোধী দল দমনের নতুন নতুন পন্থা বের করছে। ল্যাবরেটরি থেকেই সৃষ্টি হচ্ছে সীমাহীন অরাজকতা, বিশৃঙ্খলা ও হত্যা-গুমের মত বিভৎস কর্মকাণ্ড।
তারেক রহমানের বিরুদ্ধে মামলা বিরোধী দল দমনে সরকারের ধারাবাহিক ষড়যন্ত্র দাবি করে রিজভী বলেন, ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার এটি এক নিকৃষ্ট অপকৌশল।
তিনি বলেন, এইচটি ইমামের বক্তব্যে সারা দেশে ক্ষমতাসীন দখলদারদের বিরুদ্ধে জনগণ ধিক্কার জানাচ্ছে। তা থেকে জনগণের দৃষ্টি ভিন্নখাতে নিতে সরকার তারেকের নামে সমন জারি করিয়েছে।
বিএনপির এই যুগ্ম-মহাসচিব তারেক রহমানের বিরুদ্ধে করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। সংবাদ সম্মেলনে বিএনপি অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email