Home রাজনীতি ইসলামী শ্রমনীতিই পারে দারিদ্রমুক্ত সমাজ উপহার দিতে: এডভোকেট জুবায়ের

ইসলামী শ্রমনীতিই পারে দারিদ্রমুক্ত সমাজ উপহার দিতে: এডভোকেট জুবায়ের

605
1

Adv Jubayer 01
সিলেট: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, যতোদিন পর্যন্ত এদেশে শ্রমিকরা তাদের পূর্ণ অধিকার ফিরে না পাবে ততোদিন পর্যন্ত দেশ অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে পারবে না। ইসলামে তাই শ্রমিকদের অধিকারকে সবচেয়ে গুরুত্ব দেয়া হয়েছে। একমাত্র ইসলামই শ্রমিকদের তার ঘাম শুকিয়ে যাওয়ার আগেই তার পাওনা মিটিয়ে দেয়ার কথা বলেছেন। আর তাই একটি ইসলামী শ্রমনীতিই পারে এদেশের মানুষকে দরিদ্রমুক্ত সমাজের দিকে এগিয়ে নিয়ে যেতে।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সেই লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে যাচ্ছে। নবগঠিত কমিটি সেই কাজকে আরো সামনে এগিয়ে নিয়ে যাবে এটাই আমাদের প্রত্যাশা।
তিনি সোমবার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগরীর দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়ন (চট্ট:২৪৬১) এর দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ফেডারেশনের মহানগর সহ-সেক্রেটারী আতিকুর রহমানের সভাপতিত্বে এবং মোহাম্মদ বিন মামুন বিন বুলবুলের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর সাধারণ সম্পাদক এডভোকেট জামিল আহমদ রাজু, উপদেষ্টা মাওলানা আব্দুল মুকিত, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল হক শাহীন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তরিকুল ইসলাম রাজু, ফখরুল ইসলাম, রুবেল আহমদ, আব্দুল্লাহ আল মামুন, জাহান চৌধুরী, সাইদুল ইসলাম, হেলাল আহমদ প্রমুখ।
সম্মেলনে তরিকুল ইসলাম রাজুকে সভাপতি এবং মোহাম্মদ বিন মামুন বিন বুলবুলকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট ২০১৫-১৬ সালের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য দায়িত্ব প্রাপ্তরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মোঃ ফখর উদ্দিন, সহ-সভাপতি সাজ্জাদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মোঃ আবু সাইদ, সহ-সাধারণ সম্পাদক মোঃ ময়নুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ জাবেদুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুস সামাদ ফাহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক ফয়েজ আহমদ চৌধুরী, অর্থ সম্পাদক মোঃ আমজাদ হোসেন, প্রচার সম্পাদক মোঃ নজরুল ইসলাম, পাঠাগার সম্পাদক রুবেল আহমদ, শিক্ষা সম্পাদক মোঃ আব্দুল কাইয়ুম, সমাজসেবা সম্পাদক মোশারফ খান রাজু, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুক আহমদ। বিজ্ঞপ্তি

Previous articleঝিনাইদহের শৈলকুপায় সড়ক দুর্ঘটনায় নিহত এক আহত দুই
Next articleজব্বারের মামলার রায় যেকোন দিন

1 COMMENT

Comments are closed.