ইসির অনলাইন অ্যাপ্লিকেশন সিস্টেম উদ্বোধন

0
172

Logo ec
ঢাকা: আইডিইএ প্রকল্পের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র সংশোধন কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে অনলাইন অ্যাপ্লিকেশন সিস্টেমের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। www.ecs.org.bd এই ওয়েবসাইটের মাধ্যমে নতুন ভোটার রেজিস্ট্রেশনের জন্য আবেদন করা, রেজিস্ট্রেশনের মাধ্যমে নিজের জন্য অ্যাকাউন্ট তৈরি করা, নিজস্ব তথ্য ও ভোটকেন্দ্রের তথ্য দেখা, নিজস্ব তথ্য পরিবর্তন সংশোধন, হালনাগাদ করার জন্য আবেদন করা, ছবি স্বাক্ষর পরিবর্তন, আঙুলের ছাপ গ্রহণ ও অন্যান্য প্রয়োজনে অ্যাপোয়েন্টমেন্ট নেয়া যাবে। হারিয়ে যাওয়া বা নষ্ট হয়ে যাওয়া জাতীয় পরিচয়পত্র প্রতিস্থাপনের জন্য আবেদন করা যাবে।
অনলাইন অ্যাপ্লিকেশনের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র প্রদর্শিত অপ্রদর্শিত উভয় তথ্য দেখার এবং তথ্য আপগ্রেড করার সুযোগ পাওয়া যাবে। বাড়িতে বসেই সময় ও সুযোগ মতো তথ্য সংশোধনের জন্য আবেদন করা যাবে। ব্যবহারকারী নিজে আবেদন করার ফলে বানান ও অন্যান্য ধরনের ভুল হওয়ার সুযোগ থাকবে না।
উদ্বোধনকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দন আহমেদ বলেন, এই ওয়েবসাইটটাকে নিরাপদ কর হয়েছে যাতে কারো অ্যাকাউন্ট অন্য কেউ হ্যাক করতে না পারে বা দেখতে না পারে। এজন্য আমরা বুয়েটের এক্সপার্ট দিয়ে পরীক্ষা নিরীক্ষা করিয়েছি।
তিনি আরো বলেন, ব্যবহারের সময় কোনো সমস্যা দেখা দিলে আমাদের একটা টেকনিক্যাল এক্সপার্ট দল আছে, তারা সমস্যার সমাধান করে দেবে। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ, আবু হাফিজ, মো. জাভেদ আলী, সচিব মো. সিরাজুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email