ইস্টবন আওয়ামীলীগের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন

0
353

যুক্তরাজ্য: মহান স্বাধীনতা যুদ্ধের সত্য ইতিহাস সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। আগামী প্রজন্মকে বুঝতে হবে-কেন বাংলাদেশকে নিয়ে গর্বিত হতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সঠিক পথেই কথাগুলো বলা হয়েছে ইস্টবন আওয়ামীলীগের আহবায়ক কমিটির উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায়। বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গত ২৮ মার্চ সোমবার ইস্টবনের স্থানীয় কমিউনিটি ওয়াইজ হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাসেক্স আওয়ামীলীগের সহ সভাপতি রোটারিয়ান মজম্মিল হোসেনের সভাপতিত্বে ও মোহাম্মদ জাহাদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতিসংঘের কর্মকর্তা জন মরিসন। বিশেষ অথিতির বক্তব্য রাখেন কান্টি কাউন্সিলার পেট রোডান, মোহাম্মদ মানিক মিয়া, সাবেক কাউন্সিলার বাবরা রোডান, কাউন্সিলার সামি চৌধুরী, রোটারিয়ান ব্রায়ান ওনিয়েল, পাটমেলা ওনিয়েল, রোটারিয়ান জন রাবিট আরো বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মো: মিলন মিয়া, আওয়ামীলীগ নেতা এরশাদ মিয়া, খসরু মিয়া, দিলা মিয়া, শায়েখ মিয়া, নিজাম উদ্দিন, রফিকুল ইসলাম,রিদওয়ান হোসাইন, সুইট মিয়া, মহি চৌধুরী, আফরোজ উল্লাহ ও রিদওয়ান আহমেদ প্রমূখ।

সভায় শুরুতে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারীদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর পর সমবেত কন্ঠে গাওয়া হয় বাংলাদেশের জাতীয় সঙ্গিত। সভায় বক্তারা বলেন, একটি সুন্দর সফল ও সার্থক বাংলাদেশ গড়ে তুলতে ভেদাভেদ ভূলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্যে মজম্মিল হোসেন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠার অসমাপ্ত কাজ শেষ করার সংগ্রাম শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বিশ্ব দরবারে বাংলাদেশের আজকের যে সমৃদ্ধ অবস্থান সেই অবস্থান ধরে রাখতে আমাদের সবাইকে তাঁর পাশে দাড়াতে হবে।

Print Friendly, PDF & Email