ই-জিপি বাস্তবায়নে সক্ষমতা বাড়ানোর তাগিদ: পরিকল্পনামন্ত্রী

0
146

নিজস্ব প্রতিবেদক: ই-টেন্ডারিং (ই-জিপি) বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট সব সংস্থা ও মন্ত্রণালয়ের সক্ষমতা বাড়ানোর তাগিদ দিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। পরিকল্পনামন্ত্রীর সভাপতিত্বে সোমবার বিকেলে ই-জিপি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা ও কর্মপরিকল্পনা সংক্রান্ত এক সভা শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সভায় মন্ত্রী কিছু নির্দেশনা এবং এই তাগিদ দেন।
সভায় ই-জিপি বাস্তবায়নে বিদ্যমান সক্ষমতা এবং পরিকল্পনা কমিশনকে আরো গতিশীল করতে ভবিষ্যৎ করণীয় বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়।
অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, স্টেকহোল্ডার ও সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের মতামত এবং বিভিন্ন দেশের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ই-জিপির কার্যক্রমকে আরো সময়োপযোগী করে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর।
তিনি বলেন, ই-জিপি সরকারি ক্রয় প্রক্রিয়ায় একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে ইতিমধ্যে নিজেদের প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। সময়ের চাহিদা অনুযায়ী এ প্রতিষ্ঠানটির সক্ষমতা বাড়াতে সম্ভাব্য সবকিছু করা হবে।
অনুষ্ঠানে আইএমইডি সচিব মো. মফিজুল ইসলাম, সিপিটিইউ মহাপরিচালক মো. ফারুক হোসাইন এবং পরিকল্পনা কমিশনের সদস্য জুয়েনা আজিজসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email