ঈদে ডাক্তার ও নার্সদের ছুটি নেই: স্বাস্থ্যমন্ত্রী

0
63

ঢাকা : ডেঙ্গু মোকাবেলায় ঈদের ছুটিতে দেশের প্রতিটি হাসপাতাল ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য সেবা সচল থাকবে এবং কোনো ডাক্তার বা নার্স ছুটি কাটাবেন না বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আতঙ্কিত হবার কিছু নেই।সারা দেশে উপজেলা পর্যায় পর্যন্ত ডেঙ্গু পরীক্ষার কিটস থেকে সব কিছু পৌঁছে দেয়া হয়েছে। সকলে নিজ উপজেলায় ডেঙ্গুর সঠিক চিকিৎসা পাবেন। ঈদের দিন আমরাও অফিস করব।যে কোনো সমস্যা হলে জেলা ও উপজেলা পর্যায় থেকে সরাসরি আমাদের সাথে যোগাযোগ করতে পারবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ঈদের ছুটিতেও সারা দেশের সকল হাসপাতালে যেন ডেঙ্গু রোগীদের চিকিৎসা প্রদান করা হয় সে ব্যবস্থাপনা গ্রহণ করেছে সরকার।ডেঙ্গু মোকাবিলায় প্রতিটি জেলায় ১০ লাখ ও উপজেলা পর্যায়ে দুই লাখ করে টাকা বরাদ্দ দেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা ২ হাজার ডাক্তারকে এ বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দিয়েছি।আমাদের মেডিসিন বিশেষজ্ঞরা এ বিষয়ে সাহায্য করছে।আমরা একটি প্রটোকল তৈরি করেছি। তা সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোতেও প্রদান করা হয়েছে। প্রশিক্ষণ প্রাপ্ত ডাক্তারদের আমরা জেলা ও উপজেলা পর্যায়ে ছড়িয়ে দিয়েছি।বৃহস্পতিবার সচিবালয়ে তার কার্যালয়ে তিনি একথা বলেন।

Print Friendly, PDF & Email