উত্তরে বিএনপির মিন্টু, দক্ষিণে পিন্টুর মনোনয়নপত্র বাতিল

0
132

DCC
ঢাকা: আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে মেয়র পদে মনোনয়ন প্রার্থী আবদুল আউয়াল মিন্টু এবং দক্ষিণের মনোনয়ন প্রার্থী নাসির উদ্দিন পিন্টুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আজ বুধবার সকালে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাযালয়ে এ ঘোষণা দেওয়া হয়। উত্তরের মেয়র পদপ্রার্থী আনিসুল হক, জোনায়েদ সাকি, তাবিথ আউয়াল, ববি হাজ্জাজ, আবদুল্লাহ কাফি, মাহী বি. চৌধুরী, বাহাউদ্দিন আহমেদ বাবলুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
এখানে ২১ জন মেয়র পদপ্রার্থীর মধ্যে একজনের (বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু) মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাঁর শনাক্তকারী ব্যক্তি উত্তর সিটি করপোরেশনের ভোটার নন বলে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। এই সিটি করপোরেশনে আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আওয়াল বৈধ প্রার্থী হিসেবেই প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।
এ ছাড়া দক্ষিণে সাঈদ খোকন, আবদুস সালাম, মির্জা আব্বাস, আসাদুজ্জামান রিপনসহ ২৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এর আগে গত ২৯ মার্চ মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়ার নির্ধারিত সময় শেষ হয়। আজ যাচাই-বাছাই শেষে বাতিল ও বৈধ মনোনয়নের নাম ঘোষণা করে নির্বাচন কমিশন।

Print Friendly, PDF & Email