উৎপীড়নের দায়ে ছাত্রলীগের ৬৫০ জনকে জেলে দিয়েছি: জয়

0
126

50056_joy
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আওয়ামী লীগের বিগত আমলে উৎপীড়নের দায়ে ছাত্রলীগের ৬৫০ জনকে জেলে যেতে হয়েছে। তিনি বলেন, আমরা সাধারণ মানুষের মঙ্গলের জন্য কাজ করি বলেই এটা করা হয়েছে। জয় বুধবার তার ফেসবুক পেজের এক পোস্টে এসব কথা লিখেছেন। তিনি ক্যাম্পাসে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযানের প্রশংসা করেছেন এবং সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে সবাইকে যোগ দিতে আহ্বান জানিয়েছেন।
সজীব ওয়াজেদ জয় লিখেছেন, এই সপ্তাহে বাংলাদেশ ছাত্রলীগ পরিচ্ছন্ন ও নিরাপদ ক্যাম্পাস নামের এক উদ্যোগ গ্রহণ করেছে। আমরা আমাদের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ পরিচ্ছন্ন রাখাসহ সকল ধরনের সহিংসতা, বিশৃঙ্খলা ও সন্ত্রাস মুক্ত রাখতে চাই।
আমরা প্রায়ই দেখে থাকি বিশৃঙ্খল ছাত্ররা নিজেদের স্বার্থে ক্ষমতা বদলের সাথে সাথে ক্ষমতাসীন দলে যোগ দেয়। এই প্রক্রিয়ায় ছাত্রলীগের দুর্নাম হয়েছে এবং আমরা তা আর বরদাস্ত করবো না। তিনি আরো লিখেছেন, আমাদের গত আওয়ামী লীগ সরকারের সময় আমরা ৬৫০ জন ছাত্রলীগ সদস্যকে উৎপীড়নের কারণে জেলে দিয়েছি। অন্য কোন ক্ষমতাসীন দল তাদের নিজেদের লোকেদের কোনদিন শাস্তি দেয়নি, এ শুধু আওয়ামী লীগ দিয়েছে। এটা এজন্য যে আমরা সাধারণ মানুষের মঙ্গলের জন্য কাজ করি।
আপনার ক্যাম্পাস পরিচ্ছন্ন এবং নিরাপদ রাখতে অনুগ্রহ করে সপ্তাহব্যাপী ছাত্রলীগের কর্মসূচীতে যোগ দিন এবং এই কার্যক্রম অব্যহত রাখুন, আহ্বান জানান জয়।
উল্লেখ্য, আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগ সরকারের গোটা টার্মেই আলোচনায় এসেছে। কখনো প্রতিপক্ষের ওপর হামলা, কখনো নিজ দলের সংঘর্ষে, কর্মী খুন, টেন্ডার-চাঁদাবাজি আর দখলদারিত্ব দিয়ে।
সম্প্রতি সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিজদলীয় কর্মীকে গুলি করে হত্যার পর আবারো ছাত্রলীগের কর্মকাণ্ড আলোচনায় আসে।

Print Friendly, PDF & Email