এইচটি ইমামকে সতর্ক হতে বললেন সুরঞ্জিত

0
164

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি ‘সরকারি চাকরিতে নিয়োগ নিয়ে ছাত্রলীগের উদ্দেশ্যে দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমামকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন’। শুক্রবার এক আলোচনা সভায় তিনি বলেন, পত্রিকায় দেখলাম আমাদের এক উপদেষ্টা পাবলিক সার্ভিস কমিশন সম্পর্কে কথা বলেছেন। আমাদের মনে রাখতে হবে পাবলিক সার্ভিস কমিশন একটি স্বাধীন প্রতিষ্ঠান। এখানে সবারই পরীক্ষা দেয়ার সমান সুযোগ আছে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় পাস করার সমান সুযোগ আছে। সুতরাং এ বিষয়ে কথা বলতে হলে একটু সতর্ক হতে হবে আমাদের।
রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত আলোচনা সভায় সুরঞ্জিত সেনগুপ্ত এসব কথা বলেন। তিনি বলেন, পুলিশবাহিনী রাষ্ট্রের। কোন নির্দিষ্ট দল কিংবা গোষ্ঠীর নয়। এরা রাষ্ট্রীয় দায়িত্ব পালন করবে। ৫ই জানুয়ারির নির্বাচনে কোন ব্যক্তিবিশেষ বা বাহিনীবিশেষের ভূমিকায় আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। আমরা জনসমর্থনের ওপর ভিত্তি করেই নির্বাচন করেছি এবং জয়য্ক্তু হয়েছি। গণতান্ত্রিক সংস্কৃতিতে বিশ্বাস করি বলেই জনগণ আমাদের পুনরায় ক্ষমতায় এনেছে।
গত বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক অনুষ্ঠানে এইচ টি ইমাম বলেন, ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে যারা প্রতিষ্ঠিত হতে চায়, তাদের চাকরিসহ যে কোন প্রতিযোগিতামূলক লিখিত পরীক্ষায় ভাল করতে হবে। ভাইভা আমরা দেখবো। ৫ই জানুয়ারির নির্বাচন সম্পর্কে তিনি বলেন, নির্বাচনের সময় বাংলাদেশ পুলিশ ও প্রশাসনের যে ভূমিকা; নির্বাচনের সময় আমি তো প্রত্যেকটি উপজেলায় কথা বলেছি, সব জায়গায় আমাদের যারা রিক্রুটেড, তাদের সঙ্গে কথা বলে, তাদেরকে দিয়ে মোবাইল কোর্ট করিয়ে আমরা নির্বাচন করেছি। তারা আমাদের পাশে দাঁড়িয়েছে, বুক পেতে দিয়েছে।

Print Friendly, PDF & Email