এই খেলাই হবে সরকারের শেষ খেলা: মাহবুব

0
196

Adv. Mahbub 01
ঢাকা: সরকারকে হুঁশিয়ারি দিয়ে সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সরকার যদি সিটি নির্বাচনে ৫ জানুয়ারির পুনরাবৃত্তি করে আবারো একই খেলায় মেতে উঠেন তাহলে এই খেলাই হবে সরকারের শেষ খেলা।
রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
খন্দকার মাহবুব বলেন, বিএনপি কোন নির্বাচনে ভয় পায় না। বিএনপির সঙ্গে জনগন সবসময় থাকে। সিটি নির্বাচনেই এটা দেখা যাবে। এসময় সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হতে হবে বলেও দাবি জানান তিনি।
সরকারকে উদ্দেশ্য করে সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের এই সভাপতি বলেন, বিএনপির কোন সভা সমাবেশ, মিছিলে বাধা দিলে পরিণতি ভালো হবেনা। এর জন্য সরকারকে মাসুল দিতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।
বিএনপির যুগ্ন মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের নিখোঁজ হওয়ার বিষয়ে তিনি বলেন, সালাহ উদ্দিন আহমেদ কোথায় আছে তা কেউ জানে না। তিনি আত্মগোপনে থাকুক অথবা তাকে কেউ অপহরণই করুক তাকে উদ্ধারের দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনীর।
তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলে বিদেশিদের কাছে সরকার বলতো, আমরা আগেই বলেছিলাম বিএনপি নির্বাচন চায় না, ওরা জঙ্গিবাদী। এখন অংশগ্রহণ করার কারনেও নানা কথা বলা হচ্ছে। এটা সরকারের স্বভাব।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহব্বায়ক রুহুল আমিন গাজী, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) সভাপতি আ ন হ আক্তার হোসেন, সহ-সভাপতি রিয়াজুল ইসলাম রিজু, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email