একাধিক ধর্ষণের অভিযোগে ঢাবিতে ছাত্রলীগকর্মী গ্রেফতার

0
37

ঢাবি: ছিনতাই ও ধর্ষণের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা থেকে এক ছাত্রলীগকর্মীকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। গতকাল বুধবার রাতে তাঁকে গ্রেফতার করা হয়। ওই ছাত্রলীগকর্মীর নাম শাহীনুর রহমান (২৪)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি মাস্টারদা সূর্যসেন হলের (৩৪৩ নম্বর কক্ষ) আবাসিক শিক্ষার্থী বলে জানা গেছে।

ডিবি সূত্রে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী শাহীনুর রহমানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। ওই ছাত্রীকে গর্ভবতী অবস্থায় রেখে শাহীনুর পালিয়ে যান বলে জানা গেছে। ছাত্রীর অভিযোগের ভিত্তিতে তাঁকে আটক করা হয়।
এ ছাড়া সোহরাওয়ার্দী উদ্যানে প্রেমিকা নিয়ে ঘুরতে আসা বহিরাগত শিক্ষার্থীকে ধরে জোর করে এটিএম বুথ থেকে টাকা ছিনতাইয়ের আলোচিত ঘটনায়ও শাহীন জড়িত ছিল বলে ডিবি জানিয়েছে। ওই ঘটনায় ছাত্রলীগের আরো দুজন নেতাকে আটক করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান বলেন, ‘আমি এখনো ঘটনা শুনিনি। খোঁজখবর নিয়ে দেখি কে সে।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী বলেন, ‘তাঁকে (শাহীনুর) আটক করা হয়েছে কি না, সেটা আমি নিশ্চিত নই। তবে তাঁর বিরুদ্ধে থানায় মামলা আছে।’

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক বলেন, শাহীনুরকে বর্তমানে ডিবি হেফাজতে রাখা হয়েছে। তাঁর বিরুদ্ধে গতকাল বুধবার রাতে রাজধানীর হাজারীবাগ থানায় নারী নির্যাতনের একটি মামলা করেছেন এক ছাত্রী। সে মামলায় তাঁকে গ্রেফতার দেখানো হয়েছে।

ওসি আরো বলেন, শাহীনুর নববর্ষে বিশ্ববিদ্যালয় এলাকায় নারী লাঞ্ছনার ঘটনায় দায়ের করা মামলারও আসামি। এ ছাড়া সম্প্রতি সোহরাওয়ার্দী উদ্যানে তিন নেতার মাজারের পাশে একটি ধর্ষণের মামলায়ও (নম্বর ১৭) শাহীনুর অভিযোগপত্রভুক্ত আসামি।

Print Friendly, PDF & Email