এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষক-কর্মচারীরা

0
131

ঢাকা: শেষ পর্যন্ত আমরণ অনশন কর্মসূচিতে গেলেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করাসহ তিন দফা দাবিতে এ অনশন শুরু করেন তারা। শুক্রবার সকাল থেকে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন জাতীয় প্রেসক্লাবের সামনে এ অনশন কর্মসূচি পালন করছে।

নিম্নমাধ্যমিক-মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদ্রাসার স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবিতে এই শিক্ষকেরা আন্দোলন করছেন। আন্দোলনরত শিক্ষকরা বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে আছি। তিনি আমাদের দাবি পূরণ করবেন বলে আশা করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি চলবে।

অনশনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মো. এশারত আলী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার কুণ্ডু, সহ-সভাপতি রাশেদুর ইসলাম তপনসহ অন্যরা উপস্থিত আছেন।

এশারত আলী বলেন, ‘আমাদের দাবি পূরণের লক্ষ্যে এত দিন আমরা শান্তিপূর্ণ নানা কর্মসূচি দিয়েছি। আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রীরও হস্তক্ষেপ কামনা করেছি। কিন্তু সরকার আমাদের ডাকে কোনো সাড়া দেয়নি।’

তাপস কুমার কুণ্ডু বলেন, ‘সরকার শিক্ষাকে জাতির মেরুদণ্ড বলে। কিন্তু ১২ লাখের বেশি শিক্ষক-কর্মচারী বেতন-ভাতা ও কোনোরকম সরকারি সুযোগ-সুবিধা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন।’

Print Friendly, PDF & Email