এরশাদ-রওশনকে এক গাড়িতে চড়তে বললেন প্রধানমন্ত্রী

0
355

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং তার সহধর্মিনী বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদকে এক গাড়িতে চড়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যানজটের কারণে প্রধানমন্ত্রীর ইফতার পার্টিতে এরশাদ যেতে পারলেও যেতে পারেননি রওশন এরশাদ। এজন্য দুঃখ প্রকাশ করে রওশনকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, আপনার দুজন (এরশাদের সঙ্গে) যদি এক গাড়িতে আসতেন তাহলে যানজটও কিছুটা কমত।

বুধবার সংসদে সমাপনী ভাষণে রওশন এরশাদ যানজটের কারণে ইফতারে অংশ নিতে না পারার কথা তুলে ধরেন। একইসঙ্গে যানজট নিরসনে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। এর জবাবে প্রধানমন্ত্রী এ পরামর্শ দেন।

শেখ হাসিনা বলেন, “আমি খুবই দুঃখিত বিরোধী দলীয় নেত্রী আমার ইফতার পার্টিতে আসেননি যানজটের কারণে। মানুষের অর্থনৈতিক উন্নতি যতই হচ্ছে মানুষের গাড়ি ক্রয় করাও বাড়ছে। আপনারই ধরেন না। এরশাদ সাহেব, উনি এলেন আমার ইফতার পার্টিতে; আপনি আসতে পারলেন না। কিন্তু আপনারা দুজন যদি একটি গাড়িতে আসতেন!”

এসময় পুরো সংসদ কক্ষে হাসির রোল পড়ে। জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকেও হাসতে দেখা যায়। তবে রওশনের কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি।
শেখ হাসিনা বলেন,“বিরোধী দলীয় নেত্রী আপনি নিজেই বিবেচনা করে দেখেন যে,এই দুখানা গাড়ি, তার মানে যানজটটা একটু বাড়ল। আর একখানা গাড়িতে এলে যানজটটা একটু কমত। এভাবে সবাই যদি বিবেচনা করে চলে তাহলে যানজটটা একটু কমানো যায়।”
প্রসঙ্গত, গত ৬ জুন প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে রাজনীতিবিদদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেন। আমন্ত্রিত অতিথি হিসেবে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ওই ইফতার পার্টিতে আসার জন্য বাসভবন থেকে রওয়ানা দিলেও যানজট ঠেলে গণভবনের কাছাকাছি পৌঁছাতেই ইফতারের সময় হয়ে যায়।
পরে তিনি আর গণভবনের ইফতার পার্টিতে যোগ না দিয়ে বাসায় ফিরে যান। অপরদিকে আমন্ত্রিত অতিথি হিসেবে হুসেইন মুহম্মদ এরশাদ সময়মত পৌঁছে প্রধানমন্ত্রীর ইফতারে যোগ দেন।

Print Friendly, PDF & Email