এস.এ.ও ফাউন্ডেশন এর আর্থিক সহায়তা’য় সিলেটে ফাস্ট ফুডের দোকান উদ্বোধন

0
347

বিশেষ প্রতিনিধি : সরকার অনুমোদিত উন্নয়নমূলক সংস্থা “এস.এ.ও ফাউন্ডেশন” এর স্বনির্ভর কর্মসংস্থান প্রকল্পের আর্থিক সহায়তা’য় সিলেট নগরীর আলী বাহার টি গার্ডেনে গুয়াবাড়ি ওয়াক-ওয়ে’র পাশে ‘কালাম ফুড’ নামে এক ফাস্ট ফুডের দোকান (২৩ অক্টোবর, ২০২০) শুক্রবার বিকাল ৩ টায় উদ্বোধন করা হয়।

কালাম ফুডের ‘বাবু তুমি খাইছো’ দোকান উদ্ভোধন করেন, এস.এ.ও ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল শিব্বির আহমদ ওসমানী। উদ্বোধন পূর্ববর্তী দোয়া পরিচালনা করেন, গোয়াবাড়ী জামে মসজিদের মুয়াজ্জিন মাওলানা সুলতান মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন, ‘এস.এ.ও ফাউন্ডেশন’ এর পরিচালক কামাল হুসাইন, ক্যাম্পাস এম্বাসেডর মোঃ আমিনুল হক রুবেল, অন্যতম সদস্য তরুণ সংগঠক আল আমিন আহমদ নাইম, সদস্য ও কালাম ফুডের প্রোপাইটর মোঃ কালাম, সদস্য জুমায়েল বক্স, গুয়াবাড়ি এলাকার বিশিষ্ট মুরুব্বি আব্দুল আহাদ প্রমুখ।

এস.এ.ও ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক শিব্বির আহমদ ওসমানী বলেন, এস.এ.ও ফাউন্ডেশন সব সময়ই অসহায় দারিদ্র্য মানুষকে সহযোগিতা করে থাকে। বেকারত্ব দূরীকরণে সরকারের পাশাপাশি এস.এ.ও ফাউন্ডেশন ‘স্বনির্ভর কর্মসংস্থান’ প্রকল্প গ্রহণ করে। বেকার তরুণদের আত্মনির্ভরশীল করে তুলতে আমরা বিভিন্ন ধরনের সহায়তা করে থাকি। এতে করে একটি পরিবারের স্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা হয় এবং ধীরেধীরে স্বাবলম্বী হয়ে উঠে। তারই ধারাবাহিকতায় আজকের দোকান উদ্বোধনের মাধ্যমে কালাম ও তার পরিবার আত্মনির্ভরশীল হবে বলে আমি আশাবাদী। এরকম প্রকল্পে সমাজের বিত্তশালীদের এগিয়ে আশা উচিত।

কালাম ফুডের প্রোপাইটর মোঃ কালাম বলেন, আমি আজকে আনন্দে আপ্লূত। আমার উদ্যোক্তা হওয়ার স্বপ্ন থাকলেও আর্থিক সংকটের কারণে তা কল্পনা করতেও ভায় লাগতো। এস.এ.ও ফাউন্ডেশন এর সহায়তায় আজকে আমার স্বপ্ন পূরণ হয়েছে এজন্য আমি ফাউন্ডেশনের কৃতজ্ঞতা জ্ঞাপন করি। বেকার থাকার কারণে যখন আমার পরিবার নিয়ে দুশ্চিন্তায় ছিলাম তখন আমার এই দোকান করতে এস.এ.ও ফাউন্ডেশন আমার পাশে দাঁড়ায় ফলে আমার উদ্যোক্তা হওয়ার স্বপ্ন আজ পূর্ণ হয়েছে।

Print Friendly, PDF & Email