ওভারব্রিজ ব্যবহার না করলে ছয় মাস কারাদণ্ড

0
139

over
নিজস্ব প্রতিবেদক: ওভারব্রিজ ব্যবহার না করে পথচারীদের যত্রতত্র পারাপার ঠেকাতে রাজধানীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ‍পুলিশ। শনিবার থেকে জনসচেতনতার কাজ শুরু হয়ে সোমবার পর্যন্ত চালানোর পর মঙ্গলবার থেকে এই ভ্রাম্যমাণ আদালত কাজ শুরু করবে বলে ঢাকা মহানগর পুলিশ কমিশনার বেনজীর আহমেদ জানিয়েছেন। ফুট ওভার ব্রিজ ব্যবহার না করে সড়কের মধ্য দিয়ে পারাপারের শাস্তি ছয় মাস কারাদণ্ড অথবা ২০০ টাকা জরিমানা।
রূপসী বাংলা হোটেলের সামনে থেকে ফার্মগেইট পুলিশ বক্সের সামনে রাস্তা পর্যন্ত সড়কে মঙ্গলবার একটি ভ্রাম্যমাণ আদালত কাজ শুরু করবে বলে ডিএমপি কমিশনার শনিবার তার কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে জানান।
তিনি বলেন, ফার্মগেইট, কারওয়ান বাজারের ব্যস্ত সড়কে দেখা গেছে অসংখ্য মানুষ ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার না করে কেবল হাত উঁচু করে বাস থামিয়ে রাস্তা পার হন। এতে তাদের যেমন জীবনঝুঁকি রয়েছে, তেমনি ট্রাফিক ব্যবস্থাপনাতেও সমস্যা দেখা দেয়।
মূলত নগরবাসীকে সচেতন করতেই পুলিশ এই উদ্যোগ নিয়েছে জানিয়ে বেনজীর বলেন, এ উদ্যোগ একটি জায়গায় কার্যকর হলে ঢাকাবাসী সচেতন হবে। আশা করছি, জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার না হয়ে ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার করবেন সবাই। সংবাদ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত কমিশনার মারুফ হাসান সরদার, মিলি বিশ্বাস, আবদুল জলিল, উপ কমিশনার মাসুদুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email