Home Uncategorized কবি আবু সুফিয়ান প্রমাণ করেছেন বিনোদনের মাধ্যমেও সমাজ সেবা সম্ভব

কবি আবু সুফিয়ান প্রমাণ করেছেন বিনোদনের মাধ্যমেও সমাজ সেবা সম্ভব

851
0

PASHA MUROK-100

সিলেট: সাবেক এম.পি ও মাসিক তৌহিদী পরিক্রমা সম্পাদক এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী বলেছেন, সৃজনশীল কিছু করতে পারলে ইতিহাসে চির অমর হিসেবে স্থান করে নেয়া যায়। সমাজের কল্যাণের উদ্দেশ্যে গান লিখে সিডি প্রকাশের মাধ্যমে লন্ডনের বেতার বাংলার জনপ্রিয় কন্ঠ, জগন্নাথপুরের গৌরব প্রবাসী কবি আবু সুফিয়ান তালুকদার প্রমাণ করেছেন বিনোদনের মাধ্যমেও সমাজসেবা সম্ভব। আমি বলব, তাঁর এক অসাধারন সৃষ্টি এই প্রথম অডিও অ্যালবাম। সহজ সরল ভাষায় আমাদের মহান সৃষ্টিকর্তার সৃষ্টি রহস্য, প্রভুর গুণকীর্তন সঙ্গীতের মাধ্যমে ফুটিয়ে তুলে মহান আল্লাহ পাকের ইবাদাতে আরও বেশি করে মনোনিবেশ করার ম্যাসেজ দেয়ায় আমি অ্যালবামের গীতিকারকে অভিনন্দন জানাই।
বুধবার সন্ধ্যায় জামিয়া দারুল কুরআন সিলেট এর মাঠে আয়োজিত লন্ডন প্রবাসী কবি গীতিকার নাট্যকার পুঁথিপাঠক ও শীল্পি আবু সুফিয়ান তালুকদারের প্রথম অডিও অ্যালবামের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাদরাসার শিক্ষক মাওলানা মতিউর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন, ‘সিলেট লেখক ফোরাম’র প্রতিষ্ঠাতা সভাপতি গীতিকার সুরকার ও কবি নাজমুল ইসলাম মকবুল। তিনি বলেন লন্ডনে যান্ত্রিক জীবনের ফাঁকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বাংলা ভাষায় গান লিখে কবি আবু সুফিয়ান তালুকদার প্রমাণ করেছেন যে প্রবাসে থেকেও দেশের জন্য কাজ করা সম্ভব।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দক্ষিন সুনামগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী। তিনি বলেন, প্রবাসে অবস্থান করেও কবি আবু সুফিয়ান সমাজসেবায় ব্যাপক অবদান রাখায় সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে আমি তাকে মোবারকবাদ জানাই।
কবি মীম সুফিয়ানের পরিচালনায় হাফিয সালমান আহমদের পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াতের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা তাজুল ইসলাম জাকারিয়া, মাওলানা সৈয়দ আমিরুল ইসলাম, মুহাম্মদ হুসাইন, তাজুল ইসলাম, প্রবাসী কামরুল ইসলাম, শিল্পী এম. আর নয়ন, ভোরের আলো শিল্পীগোস্টির প্রধান পরিচালক রাকিব আল হাসান, ইজাজুর রহমান, আব্দুল খালিক, এনাম আহমদ, মাওলানা আলমগীর হোসাইন, আখতারুজ্জামান, এরশাদ খান প্রমূখ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন কলরব, ভোরের আলো, জাগরণ, নবোদয়সহ বিভিন্ন শিল্পীগোস্টির সদস্যবৃন্দ।
প্রেস বিজ্ঞপ্তি

Previous articleসরকারের চলতি মেয়াদেই বাংলাদেশ দারিদ্র্যমুক্ত হবে: অর্থমন্ত্রী
Next articleময়মনসিংহে আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষ: নিহত ১, আহত ২০